সারা বাংলা

বিদ্যুতের তারে হাত দিয়ে প্রাণ হারালো ছাত্র

চাঁদপুর শহরের নাজির পাড়া এলাকার একটি ভবনের ছাদে খেলা করার সময় দুষ্টুমি করতে গিয়ে বিদ্যুতের তারে হাত দিয়ে প্রাণ হারিয়েছে জুনায়েদ আহমেদ মজুমদার (১৫) নামের এক স্কুলছাত্র। মঙ্গলবার (১০ অক্টোবর) বিকেলে সুফিয়া মঞ্জিল নামের ভবনটির ছাদে ঘটনাটি ঘটে।

মারা যাওয়া জুনায়েদ ওই বাড়ির ভাড়াটিয়া বিজিবির ওয়ারেন্ট অফিসার জাহাঙ্গীর হোসেন মজুমদারের ছেলে। তাদের গ্রামের বাড়ি ফরিদগঞ্জ উপজেলার দলমগর গ্রামে। জুনায়েদ শহরের আল-আমিন একাডেমি স্কুল অ্যান্ড কলেজের ৯ম শ্রেণির ছাত্র ছিল।

প্রতিবেশি মারুফ হোসেন জানান, প্রতিদিনই ওই বাড়ির ছাদে কয়েকজন শিশু-কিশোর খেলাধুলা করতো। আজও তারা খেলাধুলা করতে বাড়ির ছাদে উঠেছিল।  জুনায়েদ দুষ্টুমি করে বিদ্যুতের তারে হাত দেয়। এতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে সে গুরুতর আহত হয়। পরে তাকে চাঁদপুর সদর হাসপাতলে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক জুনায়েদকে মৃত ঘোষণা করেন। 

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড বিক্রয় ও বিতরণ বিভাগ চাঁদপুরের সহকারী প্রকৌশলী জানান, সংবাদ পেয়ে আমাদের লোকজন ঘটনাস্থলে যায়। যাওয়ার আগেই ওই স্কুলছাত্রের স্বজনরা মরদেহ ছাদ থেকে নিচে নামিয়ে নেয়। যে কারণে ঘটনার কোনো দৃশ্য আমরা দেখতে পাইনি।

তিনি আরও বলেন, ওই মহল্লার বিদ্যুৎ সরবরাহ লাইন এক সপ্তাহ আগে নতুন করে টানা হয়েছে। যে কারণে লাইনের তারগুলোর এখনো কাভার লাগনো হয়নি। মহল্লাবাসীকে আমরা আগে থেকেই সতর্ক করেছিলাম।

চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. মুহসীন আলম জানান, দুর্ঘটনার খবর আমরা পেয়েছি। কিন্তু আমাদের কাছে এখন পর্যন্ত পরিবার থেকে কেউ অভিযোগ দেননি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।