খেলাধুলা

মদ কাণ্ডে জরিমানা ও নিষেধাজ্ঞায় ৫ ফুটবলার

মালদ্বীপে এএফসি কাপ খেলে ফেরার পথে অনাকাঙ্ক্ষিত মদ কাণ্ডে জড়িয়ে পড়েন বাংলাদেশ জাতীয় ফুটবল দল ও বসুন্ধরা কিংসের পাঁচ ফুটবলার। এই কাণ্ডে তাদেরকে আগেই সাময়িক নিষিদ্ধ করেছে বসুন্ধরা কিংস। তদন্ত শেষে এবার চূড়ান্ত শাস্তি হিসেবে জরিমানা ও নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

পাঁচ ফুটবলারকে আর্থিক জরিমানা ও বিভিন্ন মেয়াদে শাস্তি দিয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন ক্লাবটি। এদের মধ্যে সবচেয়ে কম শাস্তি পেয়েছেন শেখ মোরছালিন। তাকে এক লাখ টাকা জরিমানা ও সতর্ক করা হয়েছে। রিমন হোসেনকে জরিমানা করা হয়েছে তিন লাখ টাকা। 

বাকি তিনজনের মধ্যে দলের অভিজ্ঞ তারকা তপু বর্মণকে এক লাখ টাকা জরিমানাসহ আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। গোলকিপার আনিসুর রহমান জিকো পেয়েছেন আরো বড় শাস্তি। আগামী বছরের ৩১ মার্চ পর্যন্ত গোলপোস্টের নিচে দেখা যাবে না জিকোকে। 

স্ট্রাইকার তৌহিদুল আলম সবুজকে নিষিদ্ধ করা হয়েছে শুরু হতে যাওয়া ২০২৩-২৪ পুরো মৌসুম। তৌহিদুল অবশ্য কিংসের মূল একাদশের বাইরেই বেশি থাকেন। একই সঙ্গে কিংসের সঙ্গে বিদেশ সফরে যাওয়া কর্মকর্তাদের আরো সতর্কতার সঙ্গে দায়িত্ব পালনের নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, মালদ্বীপ থেকে এএফসি কাপের ম্যাচ খেলে ফেরার সময় গত ২০ মার্চ ৬৪ বোতল মদ আসার সঙ্গে ৫ ফুটবলারের সঙ্গে জড়িত ছিলেন ক্লাবটির দুজন বলবয়ও। ৭ জন মিলে ৬৪ বোতল মদ আনেন, যার মধ্যে দুই বলবয় আনেন ২৩ বোতল। ৫ ফুটবলার আনেন ৪১ বোতল।