সারা বাংলা

২০ বছর পর চৌহালী উপজেলা যুবলীগের সম্মেলন, উৎসবের আমেজ 

২০ বছর পর যমুনা নদী অধ্যুষিত সিরাজগঞ্জের চৌহালী উপজেলা যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছ। সম্মেলন ঘিরে পদ-প্রত্যাশীদের ছবি সম্বলিত ব্যানার-ফেস্টুন ও তোরণে ছেয়ে গেছে পুরো উপজেলা।

ইতোমধ্যে সম্মেলনের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সম্মেলন ঘিরে নেতাকর্মীদের মধ্যে উৎসহ উদ্দীপনা বিরাজ করছে। সভাপতি ও সাধারণ সম্পাদক পদ পেতে দৌড়ঝাঁপ শুরু করেছে বেশ কয়েকজন নেতা।

আগামীকাল সোমবার (১৬ অক্টোবর) চৌহালী সরকারি কলেজ মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলন ঘিরে নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়েছে।

সর্বশেষ ২০০৩ সালে সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন করা হয় এই উপজেলা যুবলীগের। সভাপতি-সাধারণ সম্পাদকসহ ওই কমিটির অধিকাংশ নেতা বর্তমানে মূল দলে রাজনীতি করায় সংগঠনের কার্যক্রমে অনেক আগেই স্থবিরতা নেমে এসেছে। অবশেষে দীর্ঘ ২০ বছর পর সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি পেতে যাচ্ছে চৌহালী উপজেলা যুবলীগ।

উপজেলা যুবলীগ সূত্রে জানা যায়, সম্মেলনের উদ্বোধন করবেন জেলা যুবলীগের আহ্বায়ক রাশেদ ইউসুফ জুয়েল। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, স্থানীয় সংসদ সদস্য আব্দুল মমিন মণ্ডল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ডা. সাজ্জাদ হায়দার লিটন, কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সম্পাদক বিশ্বাস মতিউর রহমান বাদশা ও সাংগঠনিক সম্পাদক ডা. হেলাল উদ্দিন। এ ছাড়াও কেন্দ্রীয় ও জেলা যুবলীগের নেতারা উপস্থিত থাকবেন।

চৌহালী উপজেলা যুবলীগের সভাপতি প্রার্থীরা হলেন- চৌহালী ডিগ্রি কলেজের সাবেক জিএস ও উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দিন মোল্লা, উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ভিপি রবিউল ইসলাম, সাবেক ছাত্র নেতা মাহমুদুল ইসলাম, মোল্লা মুকুট ও ছাত্রলীগ নেতা রোকনুজ্জামান রোকু।

সাধারণ সম্পাদক পদ-প্রার্থী হয়েছেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সম্পাদক মো. রাজিব সরকার ও চৌহালী ডিগ্রি কলেজের সাবেক এজিএস আনসার আলম।

স্থানীয় সূত্রে জানা যায়, সভাপতি-সম্পাদক পদ-প্রার্থীরা রাতের ঘুম হারাম করে ছুটছে ভোটারদের দ্বারে দ্বারে। হেভিওয়েট নেতারাও থেমে নেই তাদের মনোনীত প্রার্থীকে জেতানোর লবিং গ্রুপিংয়ে। এ ছাড়াও মনোনয়ন প্রত্যাশীরা রাত-দিন হাই কমান্ডের নেতাদের আশীর্বাদ পেতে তাদের কাছে ছুটছেন।

উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোল্লা বাবুল আক্তার জানান, গত ৩ অক্টোবর জেলা যুবলীগের আহ্বায়ক রাশেদ ইউসুফ জুয়েল স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে চৌহালী উপজেলা যুবলীগের সম্মেলনের তারিখ ঘোষণা করেছেন।

দীর্ঘ ২০ বছর পর চৌহালী উপজেলা যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। এরই মধ্যে সম্মেলন সফল করার জন্য সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।