সারা বাংলা

চুরির মামলায় স্কুল শিক্ষক কারাগারে

মাগুরার শ্রীপুর উপজেলা সদরের শ্রীপুর সরকারি এমসি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক কে এম রোকন উজ-জামান সুইটকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (১৬ অক্টোবর) দুপুরে মাগুরা জেলা ও দায়রা জজ আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে। এর আগে, গতকাল রোববার রাতে বিদ্যালয়ে ঢুকে নিজের কক্ষের তালা ভেঙে জিনিসপত্র বের করার সময় গ্রেপ্তার হন তিনি।

ক্রীড়া শিক্ষক কে এম রোকন উজ-জামান সুইট একই বিদ্যালয়ের এক ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে অভিযুক্ত। তার বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্তে শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার ৫ সদস্যের একটি কমিটি গঠন করেছেন। কমিটিতে শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শ্যামানন্দ কন্ডুকে আহবায়ক করা হয়েছে।

আরও পড়ুন: মাগুরায় শিক্ষকের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ

শ্রীপুর সরকারি এমসি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের নৈশপ্রহরী ইউসুফ আলী জানান, প্রধান ফটক বন্ধ থাকায় গতকাল রাত সাড়ে ৯টার দিকে ক্রীড়া শিক্ষক রোকন উজ-জামান বিদ্যালয়ের পাশের নদীর পাড় দিয়ে বিদ্যালয়ের ভেতরে প্রবেশ করেন। তিনি তার নিজের অফিস কক্ষের তালা ভেঙে মালপত্র বের করার চেষ্টা করছিলেন। এ সময় আমি শ্রীপুর থানায় ফোন দেই এবং চিৎকার করি। কিছুক্ষণ পর পুলিশ এসে ওই শিক্ষককে গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়। 

এদিকে, ছাত্রীর শ্লীলতাহানির ঘটনা তদন্তে শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার গতকাল রোববার ৫ সদস্যের একটি কমিটি গঠন করেছেন। কমিটিতে শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শ্যামানন্দ কন্ডুকে আহবায়ক করা হয়েছে। বিদ্যালয়ের শিক্ষার্থীদের পক্ষ থেকে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে এক ছাত্রীর শ্লীলতাহানির  অভিযোগ দেওয়ার পর তদন্ত কমিটি গঠন করা হয় বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার মমতাজ মহল। 

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাঞ্চন কুমার রায় বলেন, অবৈধভাবে বিদ্যালয়ের কক্ষের তালা ভেঙে মালামাল চুরি করার চেষ্টার অপরাধে সোমবার পুলিশ বাদী হয়ে থানায় একটি মামলা করেছে। সেই মামলায় ওই শিক্ষককে আজ দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

এ বিষয়ে জানতে শ্রীপুর সরকারি এমসি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ছাবিনা ইয়াসমিনের মোবাইল ফোনে কল করা হলেও তিনি কল রিভিস করেননি। 

প্রসঙ্গত, গত শনিবার বিকেলে বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক রোকন-উজ-জামান ওরফে সুইটের বিরুদ্ধে এক ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ ওঠে। এর পরদিন রোববার দুপুরে শিক্ষার্থীরা উপজেলা সদরে বিক্ষোভ মিছিল করে এবং বিচার চেয়ে ইউএনও’র কাছে লিখিত অভিযোগ দেন।