সারা বাংলা

‘সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে সরকার বদ্ধপরিকর’

হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির বলেছেন, ‘দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার লক্ষ্যে আওয়ামী লীগ সরকার নাগরিকদের যার যার ধর্ম পালন করার অধিকার দিচ্ছে। বর্তমান সরকার সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে বন্ধ পরিকর।’

সোমবার (১৬ অক্টোবর) দুপুরে আসন্ন দুর্গাপূজা উপলক্ষে হবিগঞ্জ সদর উপজেলায় প্রস্তুতিমূলক সভা ও সরকারি অনুদান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

আবু জাহির বলেন, আমরা বিশ্বাস করি সবাইকে তাদের ধর্ম পালন করার অধিকার এবং সুবিধা দেওয়া সরকারের কাজ। আমরা সেভাবেই সুবিধা ও অধিকার দিয়ে আসছি এবং দিয়ে যাব। ধর্মীয় উৎসব আসলে একটি অশুভ শক্তি সম্প্রীতি বিনষ্ট করতে চায়। এ বিষয়ে প্রশাসন সতর্ক রয়েছে। এরপরও যদি কেউ সম্প্রীতি বিনষ্টের চেষ্টা করে তাহলে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল নজির উল্লেখ করে তিনি আরও বলেন, কতিপয় লোকজন অঘটন ঘটিয়ে আমাদের সহঅবস্থানকে বিনষ্ট করতে চাচ্ছে। দেশের ও সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করতে চায় তারা। এক্ষেত্রে প্রশাসনের পাশাপাশি সব পর্যায়ের মানুষকে সতর্ক থাকতে হবে।

পরে সংসদ সদস্য সদর উপজেলার ৭৮টি পূজা মণ্ডপ কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকসহ নেতাদের কাছে ৫০০ কেজি করে সরকারি চালের অর্থ হস্তান্তর করেন। এর আগে তিনি ৭০০ জন কৃষকের মধ্যে বিনামূল্যে সার বীজ এবং আরও অর্ধশত নারী-পুরুষের মধ্যে ঐচ্ছিক তহবিলের ১ লাখ ২৫ হাজার টাকা বিতরণ করেন।

হবিগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আয়েশা আক্তারের সভাপতিত্বে পৃথক অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোতাচ্ছিরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল, মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা বেগম, তেঘরিয়া ইউপি চেয়ারম্যান এমএ মোতালিব, রিচি ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম প্রমুখ।