সারা বাংলা

আখাউড়া স্থলবন্দরে ৭ দিন বন্ধ থাকবে আমদানি-রপ্তানি

সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু হবে আগামী শুক্রবার। উৎসব চলবে টানা পাঁচদিন। এরপরেই রয়েছে লক্ষ্মীপুজা। এই দুই পূজা উপলক্ষে সাতদিন বন্ধ থাকবে আখাউড়া স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম। তবে এই সময়  বাংলাদেশ-ভারতের মধ্যে যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।

আখাউড়া স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশন ও সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন বিজ্ঞপ্তির মাধ্যমে এতথ্য জানিয়েছে। সোমবার (১৬ অক্টোবর)  বিজ্ঞপ্তিতে দুটি সংগঠনের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম ও ফোরকান আহমেদ খলিফা সই করেছেন। 

স্থলবন্দর সূত্রে জানা গেছে, দুর্গাপূজা উপলক্ষে আগামী ২১ অক্টোবর শনিবার থেকে ২৪ অক্টোবার মঙ্গলবার পর্যন্ত এবং লক্ষ্মীপূজা উপলক্ষে ২৭ অক্টোবর শুক্রবার ও ২৮ অক্টোবর শনিবার পর্যন্ত আখাউড়া স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে।

আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বলেন, দুর্গাপূজার কারণে ২১-২৪ অক্টোবর এবং লক্ষ্মীপুজা উপলক্ষে শুক্রবার ও শনিবার আমদানি-রপ্তানি এই বন্দরে বন্ধ থাকবে। মাঝখানে বুধবার ও বৃস্পতিবার আমদানি রপ্তানি চলবে। রোববার থেকে যথারীতি আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হবে।