সারা বাংলা

১১ মুসল্লিকে ওমরা করতে পাঠাচ্ছেন কাউন্সিলর

নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়নের জন্য গাজীপুরের কালিয়াকৈর পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের ১১ জন মুসল্লিকে ওমরা হজে পাঠাচ্ছেন একই ওয়ার্ডের কাউন্সিলর মো. খাত্তাব মোল্লা। গতকাল বৃহস্পতিবার রাতে লটারির মাধ্যমে ৫ হাজার ৬০০ জনের মধ্য থেকে ওই ১১ জনকে নির্বাচিত করা হয়। 

লটারি জয়ীরা হলেন- নাসির উদ্দিন, মনিরুজ্জামান, আমিনুল ইসলাম, এরশাদ উদ্দিন, সাইফুর রহমান, রোকেয়া বেগম, সালেহা আক্তার, দোলেনা আক্তার, রহিমা বেগম, নাসিমা বেগম, মুনিরা কুলসুম ।

খোঁজ নিয়ে জানা যায়, ২০২১ সালে পৌরসভা নির্বাচনে খাত্তাব মোল্লা কাউন্সিল নির্বাচিত হলে ১১ জন ব্যক্তিকে নিজ খরচে  হজে পাঠানোর প্রতিশ্রুতি দেন। ওই নির্বাচনে তিনি কাউন্সিলর পদে জয়ী হন। সেই প্রতিশ্রুতি রক্ষার্থে চান্দরা উত্তরপাড়া পৌর ঈদগাহ মাঠে ১১ জন ব্যক্তিকে বাছাই করতে লটারি ও ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের উপস্থিতিতে লটারিতে অংশ নেওয়া ৫ হাজার ৬০০ জনের মধ্যে ৬ জন নারী ও ৫ জন পুরুষ ওমরা হজ পালনের জন্য নির্বাচিত হন। 

কালিয়াকৈর পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. খাত্তাব মোল্লা বলেন, আমি জনগণকে প্রতিশ্রুতি দিয়েছিলাম নির্বাচনে জিতলে আমার ওয়ার্ডের ১১ জন বাসিন্দাকে বিনা খরচে ওমরা হজে পাঠাবো। সেই প্রতিশ্রুতি রক্ষার্থে লটারির মাধমে ১১জনকে নির্বাচন করা হয়েছে।

চন্দ্রা পল্লীবিদ্যুৎ এলাকার ব্যবসায়ী রকিব উদ্দিন রতন দেওয়ানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ, কালিয়াকৈর পৌরসভার মেয়র মজিবুর রহমান প্রমুখ।