খেলাধুলা

নেইমারকে সম্মান জানালো আল হিলাল সমর্থকরা 

দক্ষিণ আমেরিকান বিশ্বকাপ বাছাইয়ে উরুগুয়ের বিপক্ষে ম্যাচে চোটে পড়ে মাঠের বাইরে চলে গেছেন ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র। এই চোট থেকে সেরে উঠতে বেশ সময় লাগবে তার। এমন দুঃসময়ে নেইমার পাশে পেয়েছেন তার ক্লাব আল হিলাল ও এর সমর্থকদের। তারা সম্মান জানানোর পাশাপাশি নেইমারের দ্রুত সুস্থতার জন্য শুভকামনা জানিয়েছেন।

গতকাল সৌদি প্রো লিগের ম্যাচে আল খালিজকে ১-০ গোলে হারিয়েছে আল হিলাল। এই ম্যাচে নেইমারকে স্বাভাবিকভাবেই মিস করেছে দল। ম্যাচের আগে সমর্থক এবং সতীর্থরা তার সম্মানে দাঁড়িয়ে যান। মাঠে নেইমারের ছবি সম্বলিত বিশাল এক ব্যানার নিয়ে মাঠে এসেছিল হিলাল সমর্থকরা। ব্যানারে লেখা ছিল ‘শক্তিশালী হয়ে ফিরে আসো’। 

নেইমারের এবারের চোট বেশ গুরুতর। লিগামেন্ট ছিঁড়ে গেছে ব্রাজিলিয়ান তারকার। তাতে আগামী কোপা আমেরিকায় তার খেলা নিয়ে দেখা দিয়েছে সংশয়। লিগামেন্ট ছিঁড়ে যাওয়ার বিষয়টি নেইমার নিজেই নিশ্চিত করেছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে এক বিবৃতিতে বিষয়টি জানান তিনি। 

এই ইনজুরির ফলে আবারও অস্ত্রোপচারের টেবিলে যেতে হচ্ছে নেইমারকে। আর এবার অস্ত্রোপচার করানোর পর পুরোপুরি সেরে উঠতে সময় লাগবে ৭ থেকে ৮ মাস। ফলে আগামী বছর কোপা আমেরিকায় নেইমারের অংশগ্রহণ শঙ্কার মুখে। কেননা, ঠিক ৮ মাস পর আগামী ২০ জুন শুরু হবে কোপার আসর।

সামাজিক যোগাযোগমাধ্যমে নেইমার লিখেছেন, ‘এটা খুবই বেদনার মুহূর্ত। আমি জানি আমি শক্তিশালী। কিন্তু এবার পরিবার এবং বন্ধুদের বড্ড প্রয়োজন। চোট ও অস্ত্রোপচারের মধ্য দিয়ে যাওয়া সহজ নয়। একবার ভাবুন, সেরে উঠতে ৪ মাস সময় লাগার পর আবার ইনজুরি।’ 

তবে নিজের ওপর বিশ্বাস আছে এবং আবার ফিরে আসবেন জানিয়ে নেইমার আরও লিখেন, ‘তবে আমার বিশ্বাস আছে। সবকিছু ঈশ্বরের হাতে ছেড়ে দিচ্ছি, যাতে তিনি আমাকে নতুন জীবন দান করতে পারেন। আমাকে সমর্থন জানিয়ে এবং সুস্থতা কামনায় বার্তা পাঠানোয় সবাইকে ধন্যবাদ।’

এর আগে সর্বশেষ গত ফেব্রুয়ারিতে চোটে পড়েছিলে নেইমার। সে সময় তিনি ছিলেন পিএসজির খেলোয়াড়। অ্যাঙ্কেলের সেই চোট থেকে সেরে উঠে ৭ মাস পর গত সেপ্টেম্বরে মাঠে ফিরেছিলেন এই ফরোয়ার্ড। কিন্তু কয়েক ম্যাচ খেলতে না খেলতেই আবার লম্বা সময়ের জন্য ছিটকে যেতে হলো।