খেলাধুলা

নবীনের ১৪৫, সেঞ্চুরির কাছে নাঈম শেখ, জয়ের পথে খুলনা

নবীন ইসলামের অপরাজিত ১৪৫ রানে ভর করে রানের পাহাড় গড়ে রংপুর। নাইম শেখের ব্যাটে দারুণ জবাব দিচ্ছে ঢাকা মেট্রো। অন্যদিকে ভিন্ন প্রতিপক্ষের বিপক্ষে জয়ের পথে খুলনা-বরিশাল।

মিরপুরে তৃতীয় দিন ৪৬৪ রানের পাহাড় গড়ে থামে রংপুর। ৬ উইকেট ২৭৮ রানে দিন শুরু করে তারা। ২৫ রানে অপরাজিত থেকে দিন শুরু করা নবীন দিন শেষে ১৪৫ রানে অপরাজিত থাকেন। ২১৮ বলে এই রান করেন তিনি। এর আগে দ্বিতীয় দিন ৯৯ রান করে আউট হন অনিক সরকার। ঢাকা মেট্রোর হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন মানিক খান।

৪১১ রানের লক্ষে খেলতে নেমে ভালো শুরু করে ঢাকা। নাঈম শেখ ৯৬ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন। তার সঙ্গে ৬ রানে অপরাজিত আছেন নাঈম ইসলাম। ৫৪ রান করে সাজঘরে ফেরেন সাদমান ইসলাম। নবীন বল হাতেও সাফল্যের দেখা পান। একাই নেন ২ উইকেট। ঢাকার জয়ের জন্য প্রয়োজন ২৩৫ রান আর রংপুরের ৮ উইকেট।

রাজশাহীতে বরিশালের বিপক্ষে ২ উইকেটে ৭৫ রানে দিন শুরু করে মাত্র ১৯২ রানে অলআউট হয়ে যায়। তানভীর ইসলাম ৪ ও রুয়েল মিয়া ৩ উইকেট নেন। ১৬৯ রানের লক্ষ্যে খেলতে নেম ৬ উইকেট হারিয়ে ফেলে বরিশাল। ইফতেখার হোসেন ইফতি ৫৬ রানে অপরাজিত আছেন। শেষ দিন জয়ের জন্য প্রয়োজন ৫৮ রান।

এদিকে চট্টগ্রামের মাটিতে চট্টগ্রামের বিপক্ষে জয়ের পথে রয়েছে খুলনা। ৪৩ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে মাত্র ১৭৫ রানে অলআউট হয় চট্টগ্রাম। তাতে শামীম পাটোয়ারির একার অবদান ৮৪ রান। ১৩৩ রানের লক্ষ্যে খেলতে নেমে ১০২ রানে ৬ উইকেট হারায় খুলনা। জয়ের জন্য তাদের প্রয়োজন ৩১ রান।