সারা বাংলা

ফটিকছড়িতে সড়কের পাশের মাটি যাচ্ছে ইট ভাটায়

চট্টগ্রাম জেলার ফটিকছড়ি উপজেলার নাজিরহাট-কাজীরহাট (রামগড় রোড সেকশন-১) সড়কের পাশের মাটি কেটে নিয়ে স্থানীয় এক প্রভাবশালীর ইট ভাটায় নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। প্রাইম ব্রিকস নামের ভাটায় ইট তৈরির জন্য সড়কের পাশের মাটি কেটে নেওয়ার ফলে ঝুঁকিতে পড়েছে ওই সড়কটি। 

স্থানীয়দের অভিযোগ, হারুয়ালছড়ি ইউনিয়নের ওমর কাজী বাড়ির মধ্যবর্তী স্থানে অবস্থিত প্রাইম ব্রিকস-এ যাচ্ছে নাজিরহাট-কাজিরহাট সড়কের পাশের মাটি। প্রতিষ্ঠানটির মালিক স্থানীয় পৌর মেয়র মো. ইসমাইল। বৃষ্টি হলে অথবা ভারি যানবাহন চলাচল করার কারণে যেকোনো সময় সড়কটি ধসে যেতে পারে বলে আশঙ্কা করছেন তারা। 

এ প্রসঙ্গে ইট ভাটার মালিক পৌর মেয়র মো. ইসমাইল জানান, তিনি এই বিষয়টি অবগত নন। এ বিষয়ে খোঁজ নিয়ে জানাবেন বলেও জানান তিনি। 

হারুয়ালছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইকবাল চৌধুরী জানান, মাটি কেটে নেওয়ার বিষয়টি তিনি অবহিত হয়েছেন। ওই স্থানে সংশ্লিষ্ট ইট ভাটার মাটি ছিল বলে ইট ভাটা কর্তৃপক্ষ দাবি করেছে। এ বিষয়ে তার কিছুই করণীয় নেই বলেও জানান। 

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) ফটিকছড়ি উপজেলা প্রকৌশলী তন্ময় নাথ জানান, খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।