খেলাধুলা

জুভেন্টাসের কাছে হার মানলো ১০ জনের মিলান

এই ম্যাচ জিতলেই ইতালিয়ান সিরি-আ’র পয়েন্ট টেবিলের শীর্ষে। এমন সুযোগের ম্যাচে প্রথমার্ধেই লাল কার্ড দেখে মাঠ ছাড়েন এসি মিলানের মালিক চাও। এরপর আর জুভেন্টাসের সঙ্গে পেরে ওঠেনি ১০ জনের মিলান। ম্যাচটি ১-০ গোলের ব্যবধানে জিতেছে জুভেন্টাস।

রোববার (২২ অক্টোবর) রাতে ঘরের মাঠ সান সিরোয় ম্যাচের শুরু থেকেই বল নিজেদের দখলে রেখে খেলতে থাকে মিলান। প্রথমার্ধের চতুর্দশ মিনিটে দারুণ সুযোগ পায় তারা। তবে অলিভার জিরুদের দুর্দান্ত ভলি অসাধারণ দক্ষতায় ঠেকিয়ে দেন জুভেন্টাস গোলরক্ষক ভয়চেখ স্ট্যাসনি।

ম্যাচের ৪০তম মিনিটে এসি মিলানের জন্য দুঃস্বপ্ন হয়ে আসে চাওয়ের লাল কার্ড। প্রতিপক্ষের ফরোয়ার্ড মোইজে কিনকে ফাউল করায় রেফারি সরাসরি লাল কার্ড দেখান চাওকে। তাতে ১০ জনের দলে পরিণত হয় মিলান। আর এই সুযোগটাই কড়ায়-গণ্ডায় কাজে লাগায় জুভেন্টাস।

৪৫ মিনিটে এসি মিলানের দূর্গে দারুণ এক আক্রমণ শাণায় জুভেন্টাস। কিন্তু খুব কাছ থেকেও লক্ষ্যভেদ করতে পারেননি ইতালিয়ান ফরোয়ার্ড কিন। প্রথমার্ধে আর কোনো গোল না হওয়ায় গোলশূন্য থেকেই বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধে ছন্দ হারিয়ে ফেলে মিলান। এই সুযোগে পাল্টা আক্রমণে গোল আদায় করে নেয় ‘তুরিনের বুড়ি’রা। ৬৩তম মিনিটে ৩০ গজ দূর থেকে ম্যানুয়েল লোকাতেল্লির শট প্রতিপক্ষের রাদে ক্রুনিচের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। কিছুই করার ছিল না গোলরক্ষকের।

এই গোলই গড়ে দেয় ম্যাচের পার্থক্য। এ নিয়ে টানা চার জয়ের পর হারের স্বাদ পেল মিলান। আর জুভেন্টাস পেল টানা দ্বিতীয় জয়। ৯ ম্যাচে ৬ জয় ও ২ ড্রয়ে ২০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে জুভেন্টাস। ১ পয়েন্ট বেশি নিয়ে আছে দুইয়ে মিলান। শীর্ষে থাকা ইন্টার মিলানের পয়েন্ট ২২।