সারা বাংলা

‘দেশের সর্ববৃহৎ প্রতিমা বিসর্জন অনুষ্ঠান হবে কক্সবাজারে’

মঙ্গলবার (২৪ অক্টোবর) বিজয়া দশমিতে ১৫১টি প্রতিমা বিসর্জন হবে কক্সবাজার সমুদ্র সৈকতে। এটি হবে দেশের সর্ববৃহৎ প্রতিমা বিসর্জন অনুষ্ঠান বলে জানিয়েছেন ট্যুরিস্ট পুলিশ কক্সবাজারের রিজিয়নের পুলিশ সুপার মো. জিল্লুর রহমান। 

সোমবার (২৩ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় সৈকতের লাবণী পয়েন্টে সংবাদ সম্মেলনের মাধ্যমে এতথ্য জানান তিনি। প্রতিমা বিসর্জনের দিন ট্যুরিস্ট পুলিশ কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করবে বলেও জানান তিনি।

ট্যুরিস্ট পুলিশের সুপার মো. জিল্লু রহমান বলেন, ‘দেশের সর্ববৃহৎ প্রতিমা বিসর্জন অনুষ্ঠান হবে কক্সবাজারে। এই অনুষ্ঠানকে ঘিরে কক্সবাজারে ৪ থেকে ৫ লাখ পর্যটকের আগমন ঘটবে বলে আশা করছি। প্রতিমা বিসর্জন অনুষ্ঠান শান্তিপূর্ণ ও আনন্দ মুখর পরিবেশে সম্পন্ন করার লক্ষ্যে ট্যুরিস্ট পুলিশ, সাদা পোশাকে একাধিক গোয়েন্দা দল থাকবে। একই সঙ্গে পুরো অনুষ্ঠান এলাকা সিসি ক্যামেরা এবং ড্রোন ক্যামেরার মাধ্যমে নজরদারিতে রাখা হবে।’

এবার ১৫১টি প্রতিমা ও ১৬৪টি ঘট পূজা মিলিয়ে জেলায় ৩১৫টি মণ্ডপে চলছে দুর্গাপূজা। অষ্টমির দিন পূজা মণ্ডপগুলোতে ভক্তদের ভিড় লক্ষ্য করা গেছে। সনাতন ধর্মাবলম্বীদের পদচারণায় মুখর হয়ে উঠেছে মণ্ডপগুলো।