সারা বাংলা

‘আমরা মানবতার পক্ষে আর তারা দানবীয়তার পক্ষে রাজনীতি করছে’ 

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ‌‘বিধ্বংসী এক খেলায় মেতে উঠেছে বিএনপি। গত ৪২ বছরে তারা শেখ হাসিনাকে ২১ বার হত্যার চেষ্টা করেছে। ২০০৪ সালে গ্রেনেড হামলার মাধ্যমে তারা আওয়ামী লীগের সভাপতিসহ দলীয় নেতাদের নিশ্চিন্ন করে দেওয়ার চেষ্টা করেছিল। তাদের নেত্রী খালেদা জিয়াকে তো কেউ হত্যার চেষ্টা করেনি। কারণ আমরা রাজনীতি করি আর তারা অপরাজনীতি করে। আমরা মানবতার পক্ষে আর তারা দানবীয়তার পক্ষে হত্যার রাজনীতি করছে।’ 

শুক্রবার (২৭ অক্টোবর) লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে স্থানীয় মার্চেন্টস একাডেমি মাঠে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় রায়পুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ মামুনুর রশিদ সভাপতিত্বে করেন।

যারা আজকে সংলাপের কথা বলছেন তাদের উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, ‘যারা আপনার বাবা-মাসহ পরিবারের সদস্যদের হত্যা করেছে তাদের সঙ্গে কি আপনি সংলাপে বসবেন, বসবেন না। কিন্তু শেখ হাসিনা দেশ ও জনগণের স্বার্থে তাও করেছেন। এখন প্রমাণ হয়ে গেছে অপরাজনীতিতে মানুষের জীবন নিয়ে বিধ্বংসী খেলায় মেতে উঠেছে বিএনপি। দেশ এবং জাতির অর্জনকে ম্লান করতে সমাবেশের নামে সহিংসতার পথে হাঁটছে তারা। তাই সবাইকে যার যার অবস্থান থেকে সজাগ থাকাতে হবে।

এরআগে, ডা. দীপু মনি ৬ কোটি ৮৩ লাখ টাকা ব্যায়ে নির্মিত লক্ষ্মীপুরের রায়পুর সরকারি কলেজের ছয় তলা ও ৩ কোটি ৪ লাখ টাকা ব্যায়ে রায়পুর আলীয়া মাদরাসার চার তলা নতুন ভবন উদ্বোধন করেন।