সারা বাংলা

খাল কেটে কুমির আনবে না আ.লীগ: পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, ‘আমাদের দেশে যদি কোনো ভুল বোঝাবুঝি হয়ে থাকে সেটার সমাধান আমরাই করব। অন্য কাউকে ডেকে এনে খাল কেটে কুমির আনবে না আওয়ামী লীগ। আওয়ামী লীগের নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে। অনেক বাধা বিপত্তি অতিক্রম করা হয়েছে। অনেকেই তখন আমাদের সঙ্গে ছিল না। তাদের প্রতি আমাদের কোনো ক্ষোভ কিংবা রাগ নেই।’

শুক্রবার (২৭অক্টোবর) দুপুরে বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটি আয়োজিত নতুন কমিটির অভিষেক উপলক্ষে স্মারকগ্রন্থ ‘লেন্স’র মোড়ক উন্নোচন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, উন্নয়নের কোনো বিকল্প নেই। আমরা গণতন্ত্র চর্চা করি। এর মূল হচ্ছে ভোট। যারা ভোট বিশ্বাস করে, জনগণের রায়কে বিশ্বাস করে ও যাদের দল আইনগতভাবে গঠিত আমরা আশা করি তারা তাদের দায়িত্ব হিসেবে নির্বাচনে আসবে।’

শনিবার (২৮ অক্টোবর) রাজধানীতে বিরোধী দলগুলোর সমাবেশকে ইঙ্গিত করে পরিকল্পনামন্ত্রী বলেন, ব্যক্তিগতভাবে মনে করছি, কোনো সংঘর্ষ হবে না। ২৮ এর পরে ২৯ হবে। অন্যান্য সাধারণ দিনের মতো হবে। তবে এ দিন কেউ যদি দলগতভাবে সহিংসতা চালায় তাহলে তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।

এরআগে ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (বিপিজেএ)-এর সিলেট বিভাগীয় নতুন কমিটির অভিষেক উপলক্ষে স্মারকগ্রন্থ 'লেন্স'র মোড়ক উন্নোচন অনুষ্ঠানে এম এ মান্নান বলেন, ফটো সাংবাদিকদের একটি ছবি হাজার শব্দের চেয়ে শক্তিশালী। কোনো কোনো ছবি হৃদয়ে ভীষণ দাগ কাটে। কথা বলে তাদের ছবি। ফটো সাংবাদিকরা আছেন বলেই আমরা বিভিন্ন ঐতিহাসিক ছবি দেখতে পাই। ছবির মাধ্যমে আমরা ইতিহাস জানতে পারি।

তিনি আরও বলেন, সিলেট আমাদের আঞ্চলিক রাজধানী। সিলেটের উন্নয়নে প্রধানমন্ত্রীর বিশেষ নজর রয়েছে। 

বিপিজেএ-এর বিভাগীয় কমিটির সভাপতি আব্দুল বাতেন ফয়সলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরুল ইসলামের সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী, সিসিকের নতুন মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, সংরক্ষিত আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শামীমা শাহরিয়ার, সিলেট জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, ‘দৈনিক সিলেটের ডাক’-এর সম্পাদক মণ্ডলীর সভাপতি ড. রাগীব আলী, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী বিশিষ্ট সাংবাদিক আল আজাদ এবং শাহ দিদার আলম চৌধুরী নবেল।