সারা বাংলা

এমপি হতে উপজেলা চেয়ারম্যানের পদ ছাড়লেন রোমান

আসন্ন জাতীয় সাংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যানের চেয়ার ছাড়লেন জাহিদুল ইসলাম রোমান। বুধবার (৮ নভেম্বর) দুপুরে তিনি চাঁদপুরের ফরিদগঞ্জ আসনে প্রার্থীতা পেতে নেতাকর্মীদের নিয়ে শোডাউন করেন তিনি। রোমান জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এবং পেশায় আইনজীবী।

এর আগে, গত ৫ নভেম্বর স্থানীয় সরকার মন্ত্রণালয়ের নিয়মানুসারে চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) কার্যালয়ে পদত্যাগপত্র জমা দেন রোমান।

নিজের প্রার্থীতার কথা জানান দিয়ে জাহিদুল ইসলাম রোমান বলেন, আমি গত নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলাম। তবে, দলের ঐক্যের প্রশ্নে সরে দাঁড়াই। পরবর্তীতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে নৌকা প্রতীকে উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন দিলে আমি বিপুল ভোটে জয়লাভ করি। চেয়ারম্যানের দায়িত্ব সুনামের সঙ্গে পালন করার পর ফরিদগঞ্জের জনগণ আমাকে এমপি হিসেবে দেখতে চায়। তাই জনগণের চাপের কারণে তফসিল ঘোষণার আগেই চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করলাম।

রোমান আরও বলেন, আমার দৃঢ় বিশ্বাস আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এবার আমাকে মনোনয়ন দেবেন। আমার বিশ্বাস, আমি নির্বাচিত হয়ে ফরিদগঞ্জকে স্মার্ট, মডেল ও সন্ত্রাসমুক্ত উপজেলা হিসেবে দেশবাসীর সামনে তুলে ধরতে পারবো।

রোমানের সমর্থকরা জানান, নৌকা প্রতীকে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন করে রোমান জয়লাভ করেছিলেন। তৃণমূলের ছাত্র রাজনীতি থেকে উঠে আসা রোমানের বাবা মরহুম সিরাজুল ইসলামও ছিলেন রাজনীতিবীদ। বাবার আদর্শ ধরে রেখে জনসম্পৃক্ততা বৃদ্ধি করেছেন তিনি। ফরিদগঞ্জে রোমান ব্যাপক জনপ্রিয় এবং তিনি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির ঘনিষ্ঠজন।