সারা বাংলা

নির্বাচন নিয়ে বিদেশিদের চাপ নেই: পরিকল্পনামন্ত্রী

দ্বাদশ জাতীয় নির্বাচন নিয়ে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, ‌‘আমি কোনো চাপ বোধ করি না। প্রধানমন্ত্রীকে জিজ্ঞাসা করেন আপনারা। কালকে আমরা একসঙ্গে ৫ থেকে ৬ ঘণ্টা পার করলাম। বহু প্রকল্প পাস করলাম, ৭০-৮০টা প্রকল্প, কয়েক লাখ হাজার কোটি টাকার। তিনি খুব ভালো মানসিক অবস্থায় ছিলেন, কথা বার্তা বলেছেন। আমি নিজে তাকে যতটুকু দেখেছি উনাকে কোনো চাপে দেখিনি। আমিও তো আমার গ্রামে প্রত্যেক সপ্তাহে আসতেছি, যাচ্ছি। চাপ হলে তো আসতাম না। নির্ধারিত সময়ের মধ্যেই আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন নিয়ে বিদেশিদের কোনো চাপ নেই ৷ আমরা আমাদের কাজ পুরোদমেই চালিয়ে যাচ্ছি।’

শুক্রবার (১০ নভেম্বর) দুপুরে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার ঝিলমিল অডিটোরিয়াম উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

নির্বাচন প্রক্রিয়া সুষ্ঠু হবে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, নির্বাচন অবশ্যই সুষ্ঠু হবে। আইন আছে। আইন মানলেই নির্বাচন সুষ্ঠু হবে। সরকারকে শুধু আইন মানলে হবে না, সব রাজনৈতিক দলকেই আইন মানতে হবে। যারা ট্রাকে আগুন দেয়, বাসে আগুন দেয়, ঢিল মারে তাদেরকেও আইনের আওতায় আসতে হবে। তারা যদি আইন মানে, আমরা সবাই যদি আইন মানি তাহলে যে যেই দলই করি না কেন কেনো সমস্যা নেই। 

তিনি আরও বলেন, একটি গোষ্ঠি তারা নিজের হাতে আইন তুলে নিয়েছে তাদের স্বার্থে। আমরা ছবি দেখি মাঝে মধ্যে, পরিচিত মুখ। সংসদ সদস্য ছিল আগে, এই দিরাই রাস্তায় গাড়ি ভাঙার নেতৃত্ব দিয়েছে। এটা আমাদের মানুষের দেখা উচিত। এই সব লোক যারা বাস ভাঙায় নেতৃত্ব দেয় তারা যদি আমাদের ভুলে এমপি হয়ে যায় মহা খবর আছে। সংসদে গেলে আরও খবর আছে। 

দ্রব্যমূল্য নিয়ে এম এ মান্নান বলেন, অবরোধের কারণে দাম বেড়েছে, নিম্ন আয়ের মানুষের কষ্ট হচ্ছে। তাদের কষ্ট লাগবের জন্য আমরা কাজ করছি। তাদের জন্য সরকার বিশেষ ব্যবস্থা হাতে নিয়েছে আর তা হলো- ট্রাকে করে নায্যমূল্যে পণ্য বিক্রি হচ্ছে। এছাড়া, কমদামে চাল বিক্রি করা হচ্ছে। ১ কোটি কার্ড সারাদেশে সরকার নির্ধারণ করে দিয়েছে। আশা করছি, অগ্রহায়ণ মাসের পরেই বাজার কিছুটা নিয়ন্ত্রণে আসবে।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুকান্ত সাহা, জেলা প্রকৌশলী (এলজিইডি) মাহবুব আলম, সার্কেল এসপি শুভাশিস ধর, শান্তিগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসনাত হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) খালেদ চৌধুরী প্রমুখ।