সারা বাংলা

‘যারা নির্বাচন ভণ্ডুল করতে চায় তাদের যুবসমাজ মোকাবিলা করবে’

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, ‘সামনে জাতীয় নির্বাচন। এই নির্বাচনকে যারা ভণ্ডুল বা বানচাল করার চেষ্টা করবে তাদের মোকাবিলা করতে হবে। আওয়ামী যুবলীগসহ দেশের যুবসমাজ তাদেরকে মোকাবিলা করবে।’ 

শনিবার (১১ নভেম্বর) দুপুরে টাঙ্গাইলের মধুপুর উপজেলা অডিটোরিয়ামে যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। 

মন্ত্রী বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রগতিশীল ও সংগ্রামী ও স্বাধীনতার নেতৃত্বদানকারী দল হিসেবে সংবিধান অনুযায়ী নির্বাচনে অংশ নেওয়া আওয়ামী লীগের দায়িত্ব ও কর্তব্য। সংবিধানের বাইরে আ. লীগের যাওয়ার সুযোগ নেই। 

তিনি আরও বলেন, বাংলাদেশ আজ সারা পৃথিবীতে উন্নয়নের রোল মডেল। সারা পৃথিবী বাংলাদেশকে স্যালুট করে। উন্নয়নের ধারাকে আমরা সামনে আরও এগিয়ে নিতে চাই। আমরা যে উন্নয়ন করেছি, আগামী নির্বাচনে জনগণ তার মূল্যায়ন করবে। জনগণ আওয়ামী লীগকে আবারো ক্ষমতায় আনবে। 

স্থানীয় যুবলীগের নেতাকর্মীদের উদ্দেশ্য আব্দুর রাজ্জাক বলেন, যুবলীগের কর্মীরা আওয়ামী লীগের ভ্যানগার্ড ও দেশের সম্পদ। আপনারাই দেশকে সমৃদ্ধ করবেন। দেশকে আরও এগিয়ে নিতে যুবলীগকে অগ্রণী ভূমিকা রাখতে হবে। লাখ লাখ প্রাণের বিনিময়ে অর্জিত এই দেশকে উন্নত করার কারিগর অপনাদেরকেই  হতে হবে। নীতি, আদর্শে ও নৈতিক শক্তিকে কাজে লাগিয়ে যুবলীগকে গড়ে উঠতে হবে।

মধুপুর আওয়ামী যুবলীগের আহ্বায়ক আবু সাইদ খানের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক খন্দকার আলমগীর হোসেনের সঞ্চালনায় অন্যদের মধ্যে ‍উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় যুবলীগের সভাপতিমণ্ডলীর সদস্য মামুনুর রশিদ,  টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বাপ্পু সিদ্দিকী, সদস্য মো. ইয়াকুব আলী, আব্দুল গফুর মন্টু, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মীর ফরহাদুল আলম, সাদিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ প্রমুখ।