সারা বাংলা

১০ বছরে বরিশালে অবকাঠামোগত কোনো উন্নয়ন হয়নি: খোকন সেরনিয়াবাত

বরিশাল সিটি কপোরেশনের নবনির্বাচিত মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত বলেছেন, ‘বিগত ১০ বছরে বরিশালে অবকাঠামোগত কোনো উন্নয়ন হয়নি। বিশেষ করে, বরিশাল সিটি কপোরেশনের প্রশাসনিক ব্যবস্থা নেই বললেই চলে। এটা পুনর্গঠন করা আমাদের দায়িত্ব। সিটি কপোরেশনে সচিব, সিও, ম্যাজিষ্ট্রেট নেই। এখানে দায়িত্বশীল নেতৃত্বের অভাব ছিল, যার কারণে বরিশাল অগ্রসর হতে পারেনি। তাই নতুনভাবে বরিশালকে গড়ে তুলতে হবে।’ 

রোববার (১২ নভেম্বর) বরিশাল নগরীর কালুশাহ সড়কের বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। আগামী মঙ্গলবার (১৪ নভেম্বর) অভিষেক অনুষ্ঠান উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

খোকন সেরনিয়াবাত বলেন, ‘বরিশালবাসীর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বরাদ্দ দিয়েছেন তা দিয়েই নগরীর জলাবদ্ধতা, সড়ক সংস্কার, বর্জ্যব্যাবস্থাপনা ও ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন করা হবে। বরিশালকে একটি শিল্পবান্ধব নগরী হিসেবে গড়ে তোলাই হবে আমার অঙ্গীকার। বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল ও বরিশাল জেনারেল হাসপাতালের অব্যবস্থাপনার বিষয়ে মন্ত্রণালয়ে যোগাযোগ করে নতুন ভবনসহ বিদ্যমান সব সমস্যার সামাধান করা হবে।  এছাড়াও বরিশালের দুটি বাস টার্মিনালের উন্নয়নে দ্রুত প্রজেক্ট পাঠানো হবে।’ 

আগামী দিনে নিজের সব উন্নয়ন কর্মকাণ্ড পরিচালনার জন্য বরিশালের সর্বস্তরের সাংবাদিকদের সহযোগিতা এবং দায়িত্বশীল আচারণ কামনা করেছেন নবনির্বাচিত মেয়র। 

মতবিনিময় অনুষ্ঠানে আওয়ামী লীগ নেতা মাহমুদুল হক খান মামুন উপস্থিত ছিলেন। অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন, কাজী মিরাজ মাহমুদ, ফেরদাউস সোহাগ, দৈনিক বরিশালের আজকাল পত্রিকার প্রকাশক শারমিন আক্তারসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ার সাংবাদিকেরা।  

উল্লেখ্য, আগামী ১৪ নভেম্বর নবনির্বাচিত মেয়র আবুল খায়র আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত বরিশাল সিটি কপোরেশনের দায়িত্ব গ্রহণ করবেন। এর আগেই গত বৃহস্পতিবার তার ভাতিজা সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ মেয়াদ পূরণ হওয়ার ৪ দিন আগেই দায়িত্ব থেকে অব্যহতি নেন।