খেলাধুলা

‘কোহলির উইকেট পাওয়াটা খুবই তৃপ্তিদায়ক’

বর্তমান সময়ের অন্যতম সেরা ব্যাটার বিরাট কোহলি। তার উইকেট পাওয়া যে কোনো বোলারের জন্যই স্বপ্নের। অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্সও এই সত্যটা লুকালেন না। ফাইনালের মতো মঞ্চে কোহলির উইকেট পেয়ে বেশ খুশি অজি দলপতি। সেই সঙ্গে জানালেন, ভারতীয় ব্যাটারের উইকেট পাওয়াটা বেশ তৃপ্তিদায়ক। 

ম্যাচে রোহিত এবং শ্রেয়াস আইয়ার আউট হওয়ার পরও ভারতের দেড়শ কোটি মানুষের ভরসা হয়ে ছিলেন কোহলি। লোকেশ রাহুলকে নিয়ে ধীরেসুস্থে আগাতে থাকেন। একপর্যায়ে ফিফটিও করে ফেলেন। তখনই কামিন্সের আগমন। সেঞ্চুরির দিকে যেতে থাকা কোহলিকে ৫৪ রানের মাথায় আউট করেন তিনি। 

কামিন্সের শর্ট অব লেন্থের ডেলিভারিটা ডিফেন্স করতে চেয়েছিলেন কোহলি। কিন্তু ব্যাটে-বলে এক হয়নি। কামিন্সের সুইংয়ের ছোবল তার ব্যাট ফাঁকি দিয়ে আঘাত করে স্টাম্পে। লাখো দর্শকে মুখোরিত নরেন্দ্র মোদী স্টেডিয়াম তখন রূপ নেয় পিনপতন নিরবতায়। 

ম্যাচশেষে এক প্রশ্নের জবাবে কামিন্স বলেন, ‘এতো মানুষের উল্লাস হঠাৎ থেমে গেল, সেটা বিশ্বাস হচ্ছিলো না। কয়েক সেকেন্ড লাগলো বুঝতে। মনে হচ্ছিল আজও সে (কোহলি) সেঞ্চুরি করে ফেলবে। সেভাবেই এগোচ্ছিলো যেমন সে সাধারণত করে থাকে। তার উইকেট পাওয়াটা বেশ তৃপ্তিদায়ক।’

এবারের পুরো আসরজুড়ে রানের ফোয়ারা ছুটিয়েছেন কোহলি। ৩ সেঞ্চুরি ও ৬ ফিফটিতে ৭৬৫ রান করেছেন সময়ের অন্যতম সেরা এই ব্যাটার।ভেঙেছেন একের পর এক রেকর্ড। শচীনের ওয়ানডেতে সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ড, এমনকি এক আসরে সর্বোচ্চ রানের রেকর্ডও ভেঙে দিয়েছেন টুর্নামেন্ট সেরার পুরস্কার জেতা কোহলি।