সারা বাংলা

সশস্ত্র বাহিনী অনেক বেশি দক্ষ ও শক্তিশালী: কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, ‘সেনাবাহিনীর দায়িত্ব হচ্ছে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা করা। তারা সেই দায়িত্ব পালন করছেন। আমি  বিশ্বাস করি আমাদের সশস্ত্র বাহিনী প্রশিক্ষণের দিক থেকে অনেক দক্ষ ও শক্তিশালী। যে কোন শত্রুকে তারা মোকাবিলার দক্ষতা অর্জন করেছে। দেশ-বিদেশের শান্তি রক্ষায় বাংলাদেশের সশস্ত্র বাহিনী সাহসিকতার সঙ্গে দায়িত্ব পালন করছে। এটি আমাদের সবার জন্য বড় গর্বের।’ 

মঙ্গলবার (২১ নভেম্বর) বিকেলে টাঙ্গাইলের ঘাটাইল শহিদ সালাউদ্দিন সেনানিবাসে সশস্ত্র বাহিনী দিবসে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান ও প্রীতি সম্মিলনের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। পরে কেক কেটে সশস্ত্র বাহিনী দিবস উৎযাপন করা হয়। সেনাবাহিনীর সক্ষমতা তুলে ধরতে বিভিন্ন শারীরিক কসরত প্রদর্শন ও চা চক্রের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ১৯ পদাতিক ডিভিশনের জিওসি ও ঘাটাইল এরিয়া কমান্ডার মেজর জেনারেল নকিব আহমদ চৌধুরী। এসময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা জোয়াহেরুল ইসলাম (ভিপি জোয়াহের) এমপি, স্থানীয় সংসদ সদস্য আতাউর রহমান খানসহ সামরিক এবং বেসামরিক ব্যক্তিবর্গ ও মুক্তিযোদ্ধা এবং তাদের পরিবারবৃন্দ উপস্থিত ছিলেন।