খেলাধুলা

মারাকানার কাণ্ড নিয়ে যা বললেন নেইমার

দক্ষিণ আমেরিকান অঞ্চলের ২০২৬ সালের বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিলের ঐতিহ্যবাহী মারাকানা স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা-ব্রাজিল। ম্যাচে দুই দলের সমর্থকদের মধ্যে হাতাহাতি নিয়ে এখনো চলছে আলোচনা-সমালোচনা। এবার মারাকানার কাণ্ড নিয়ে মুখ খুললেন ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র।

সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে দেওয়া এক স্টোরিতে পরিস্থিতিটা একটু স্বাভাবিক করার চেষ্টাই যেন করলেন নেইমার, ‘ভালো, ক্লাসিক, উত্তাপময় এবং কঠিন লড়াই। ওই ম্যাচে খেললে আমি অনেক মার খেতাম, কিন্তু আমিও গোলমাল করতাম। সবকিছুই যেন পাগলাটে।’

চোটের কারণে এই ম্যাচে খেলেননি নেইমার। তবে লাতিন ফুটবলের সবচেয়ে রোমাঞ্চকর দ্বৈরথ এমন হয় বলে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করলেন তিনি, ‘ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ আমাদের বাড়িতেও উত্তাপ ছড়িয়ে দেয়। আরে চলো, চলো! আবহটা উত্তপ্ত করতে কাউকে না কাউকে তো কিছু একটা করতে হবে!’

ম্যাচে ভালো খেলেও আর্জেন্টিনাকে হারাতে পারেনি ব্রাজিল। দ্বিতীয়ার্ধের ৬৩তম মিনিটে আর্জেন্টিনার রক্ষণভাগের খেলোয়াড় নিকোলাস ওতামেন্ডির একমাত্র গোলেই জয় নিয়ে মাঠে ছাড়ে আর্জেন্টিনা। ব্রাজিলের বিপক্ষে এই জয়ে লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইয়ে শীর্ষস্থান দখল করেছেন মেসিরা।

এর আগে ম্যাচে ব্রাজিলের জাতীয় সঙ্গীত চলার সময় স্ট্যান্ডে দুই পক্ষের মধ্যে শুরু হয় তুমুল মারামারি। জাতীয় সঙ্গীত চলার সময় আর্জেন্টাইন সমর্থকেরা দুয়ো দিচ্ছিলেন বলে অভিযোগ। অবশ্য এমন অভিযোগও উঠেছে যে, হাতাহাতির একপর্যায়ে পুলিশ আর্জেন্টাইন সমর্থকদের লাঠি দিয়ে পিটিয়েছে।