খেলাধুলা

সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন তামিম, জানাবেন জানুয়ারিতে

তামিম ইকবাল চলতি বছরের জুলাইতে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন। পরবর্তীতে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে অবসর ভেঙে ফিরে আসেন। প্রস্তুত হন বিশ্বকাপের জন্য। কিন্তু বিশ্বকাপের আগে নতুন করে দেখা দেয় নাটকীয়তা। শেষ পর্যন্ত তাকে ছাড়াই বিশ্বকাপে যায় বাংলাদেশ। এরপর থেকেই তামিম সুযোগ খুঁজছিলেন তার ভবিষ্যতের বিষয়টি পরিস্কার করার। কিন্তু নানান কারণে সেটি আর হয়ে উঠছিল না।

অবশেষে আজ সোমবার তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে সাক্ষাৎ করেন। সেখানে তিনি বিভিন্ন বিষয় নিয়ে বিস্তারিত কথা বলেন। এমনকি তার ভবিষ্যতের বিষয়েও সিদ্ধান্ত নিয়ে ফেলেন।

কিন্তু বিসিবি ও বিসিবি সভাপতির অনুরোধে সেই সিদ্ধান্তের কথা এখনই তিনি জানাবেন না। অপেক্ষা করতে হবে জানুয়ারি পর্যন্ত। তবে তিনি আসন্ন বিপিএলে খেলবেন। এরপরই হয়তো আন্তর্জাতিক ক্রিকেটের ভবিষ্যতের বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দিবেন।

আজ সন্ধ্যায় নিজ বাসভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তামিম বলেন, ‘আমার ভবিষ্যত নিয়ে একটা সিদ্ধান্ত আমি অবশ্যই নিয়ে ফেলেছিলাম। এটা কম-বেশি সবাই জানেন। আমার একটা বোঝাপোড়া ছিল। বোর্ডের জন্য অপেক্ষা ছিল এতোদিন। আমার কী কী সমস্যা ছিল এসব নিয়ে কথা হয়েছে। আমি বলেছি আমি কী করতে চাই। জানুয়ারি পর্যন্ত উনি (নাজমুল হাসান পাপন) আমাকে থামতে বলেছেন।  বিসিবি সভাপতির সঙ্গে অনেক কিছু নিয়ে আলোচনার পর আমি আমার সিদ্ধান্ত নিয়ে ফেলেছি। উনারা যা বলেছেন সেটার সম্মান রাখতে হবে আমাকে। আমি আজকেই বলে দিতে পারতাম। কিন্তু যেহেতু একটা কথা হয়েছে সেটা রাখতে হবে। এর চেয়ে বেশি কিছু বলার নেই।’

তিনি আরও বলেন, ‘ক্রিকেটে ফেরার বিষয়ে তামিম বলেন, ‘আমি হয়তো বিপিএল দিয়ে ক্রিকেটে ফিরবো। এরপর আপনারা জানতে পারবেন।’