সারা বাংলা

পাবনায় ২ ছাত্রলীগ নেতাকে অব্যাহতি

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে পাবনা জেলা ছাত্রলীগের দুই নেতাকে অব্যাহতি দেওয়া হয়েছে। একইসঙ্গে তাদের স্থায়ী বহিষ্কারের জন্য কেন্দ্রীয় ছাত্রলীগ বরাবর সুপারিশও করা হয়েছে। অব্যাহতিপ্রাপ্ত দুই নেতা হলেন, জেলা ছাত্রলীগের সাবেক সদস্য মুস্তাকিম মুহিব ও জেলা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক শীষ মোহাম্মদ।

পাবনা জেলা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান সবুজ ও সাধারণ সম্পাদক মীর রাব্বিউল ইসলাম সীমান্ত স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

সংগঠনটির সভাপতি মিজানুর রহমান সবুজ বলেন, বৃহস্পতিবার জেলা ছাত্রলীগের নির্বাচন সংক্রান্ত বর্ধিত সভা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত হয়। ওই সভায় পাবনা সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোশাররফ হোসেনের ছেলে জেলা ছাত্রলীগের সাবেক সদস্য মুস্তাকিম মুহিব ও সাবেক সহ-সম্পাদক শীষ মোহাম্মদের নেতৃত্বে হামলা চালিয়ে ভাঙচুর করে। পরিস্থিতি শান্ত করতে তিনি এগিয়ে গেলে তাকে চেয়ার দিয়ে আঘাত করা হয়।

এ ঘটনার পর জেলা ছাত্রলীগের জরুরি বৈঠকে তাদের দুই জনকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সংগঠন থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। কেন্দ্রীয়ভাবে সুপারিশ দেওয়া হয়েছে তাদের স্থায়ী বহিষ্কারের জন্য।

এ ব্যাপারে মুস্তাকিম মুহিব বলেন, ‘সামান্য অপ্রীতিকর ঘটনা ঘটেছে। তবে এ ঘটনার সঙ্গে আমার সম্পৃক্ততা নেই। ঈর্ষান্বিত হয়ে একটি মহল তিলকে তাল বানিয়ে ঘটনাটি অপ্রত্যাশিত রুপ দিয়েছে।’