খেলাধুলা

কিং-পাওয়েলে আবারও জিতলো উইন্ডিজ

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে দাপুটে জয় পেয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয়টিতে ব্যাট হাতে দাপট দেখালেন ব্রান্ডন কিং ও রোভম্যান পাওয়েল। তাতে ৭ উইকেটে ১৭৬ রান তোলে উইন্ডিজ। জবাবে ৭ উইকেট হারিয়ে ১৬৬ রানে থামে ইংল্যান্ড। ১০ রানে টানা দ্বিতীয় জয়ে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল ক্যারিবিয়ানরা।

টস হেরে ব্যাট করতে নেমে উইন্ডিজ ৫৪ রানেই ৪ উইকেট হারালেও দাঁড়িয়ে যান কিং। তার সঙ্গে দাঁড়িয়ে যান পাওয়েল। তিনি ২৮ বলে ৩টি চার ও ৫ ছক্কায় ৫০ রান করে ফিরলেও কিং থাকেন শেষ বল পর্যন্ত অপরাজিত। ৫২ বল খেলে ৮টি চার ও ৫ ছক্কায় অপরাজিত ৮২ রান করেন। দলের প্রায় অর্ধেক রান আসে তার ব্যাট থেকে।

বল হাতে ইংল্যান্ডের আদিল রশিদ ও টাইমাল মিলস ২টি করে উইকেট নেন।

১৭৭ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে ইংল্যান্ড লড়াই করলেও কাঙ্খিত জয়টি তুলে নিতে পারেনি। শেষ দিকে মঈন আলী ও রেহান আহমদ ঝড় তুললেও ১০ রানের ব্যবধান ঘোচাতে পারেননি। মঈন ১ চার ও ১ ছক্কায় ১৩ বলে ২২ ও রেহান ১ চার ও ১ ছক্কায় ৩ বলে করেন ১০ রান।

এছাড়া স্যাম কারান ৩২ বলে ৪টি চার ও ৩ ছক্কায় সর্বোচ্চ ৫০ রান করেন। ফিল সল্ট ২৫ ও উইল জ্যাক করেন ২৪ রান। ১৭টি রান আসে লিয়াম লিভিংস্টনের ব্যাট থেকে।

বল হাতে আলজারি যোসেফ ৪ ওভারে ৩৯ রান দিয়ে ৩টি উইকেট নেন। ৪ ওভারে ২৪ রান দিয়ে ২টি উইকেট নেন আকিল হোসেইন। ম্যাচসেরা হন কিং।

শনিবার রাতে সিরিজের তৃতীয় ম্যাচে মুখোমুখি হবে দল দুটি।