সারা বাংলা

স্ত্রীর বান্ধবীকে ধর্ষণ, যুবলীগ নেতাকে অব্যাহতি

স্ত্রীর বান্ধবীকে ধর্ষণের মামলায় সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আলী আসলামকে সংগঠন থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে গতকাল বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে তাকে সাময়িক অব্যাহতি দিয়েছে জেলা যুবলীগ। 

জেলা যুবলীগের আহ্বায়ক রাশেদ ইউসুফ জুয়েল, যুগ্ম-আহ্বয়ক হাসান শহীদ চঞ্চল ও আলহাজ সরকার স্বাক্ষরিত চিঠিতে বিষয়টি জানা গেছে। 

জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আলহাজ সরকার জানান, আসলামের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে এক তরুণী নিজেই বাদী হয়ে কাজিপুর থানায় মামলা করেছেন। এঘটনায় জরুরি সিদ্ধান্ত মোতাবেক তাকে (আসলাম) সংগঠন থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, ভুক্তভোগী নারী মাঝে মধ্যেই আসলামের বাড়িতে যাতায়াত করতেন। গত ৩০ এপ্রিল স্ত্রী বাড়িতে না থাকার সুযোগে ওই নারীকে ডেকে নিয়ে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ করেন আসলাম। পরে আরও কয়েকবার ওই নারীকে একই প্রলোভন দেখিয়ে ধর্ষণ করেন আসলাম। এক পর্যায়ে ভুক্তভোগী বিয়ের জন্য চাপ দিলে টালবাহানা করেন আসলাম। বাধ্য হয়ে গত ১৭ নভেম্বর আসলামের বাড়িতে অনশন করেন ওই নারী। কাজি অফিসে নিয়ে যাওয়ার কথা বলে স্ট্যাম্পে জোরপূর্বক ওই নারীর সই নেন আসলাম। পরে ভুক্তভোগী নিজ বাড়িতে বিষপানে আত্মহত্যার চেষ্টা করেন। স্বজনেরা তাকে হাসপাতালে ভর্তি করলে তিনি সুস্থ হয়ে ওঠেন। গত ১০ ডিসেম্বর যুবলীগ নেতা আলী আসলামকে একমাত্র আসামি করে কাজিপুর থানায় ধর্ষণ মামলা দায়ের করেন ভুক্তভোগী। মামলার ৫ দিনেও যুবলীগ নেতাকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

এ বিষয়ে অভিযুক্ত আসলাম বলেন, ‘প্রতিপক্ষের লোকজন আমাকে ফাঁসাতে এই মেয়েকে দিয়ে মামলা করিয়েছে। এই মামলা মিথ্যা ও ভিত্তিহীন।’

কাজীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলাম বলেন, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। যুবলীগ নেতাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।