খেলাধুলা

৯ বছর পর স্বাধীনতা কাপের ফাইনালে মোহামেডান

সবশেষ ২০১৪ সালে স্বাধীনতা কাপের ফাইনালে উঠেছিল মোহামেডান স্পোর্টিং ক্লাব। সেবার চ্যাম্পিয়নও হয়েছিল। তার ৯ বছর পর এবার আবার ফাইনালে নাম লেখালো ক্লাবটি।

আজ শুক্রবার গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে অনুষ্ঠিত স্বাধীনতা কাপের সেমিফাইনালে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে ১-০ গোলে ফাইনাল নিশ্চিত করে তারা। এ নিয়ে পঞ্চমবারের মতো স্বাধীনতা কাপের ফাইনালে উঠলো আলফাজ আহমেদের শিষ্যরা।

অবশ্য পুরান ঢাকার ক্লাব রহমতগঞ্জ ঐতিহ্যবাহী মোহামেডানের বিপক্ষে দারুণ লড়াই করে। সেই লড়াইয়ে প্রথমার্ধে গোলের দেখা পায়নি কেউ। ম্যাচের ৭১ মিনিট পর্যন্ত রহমতগঞ্জ তাদের জাল অক্ষত রাখে। কিন্তু ৭২ মিনিটের মাথায় গিয়ে গোল হজম করে তারা। এ সময় সাদা-কালো জার্সিধারীদের উজবেকিস্তানের ফুটবলার মোজাফফরভ গোল করে এগিয়ে নেন দলকে। ফ্রি কিক থেকে দারুণ গোলটি করেন তিনি।

৮০ মিনিটের মাথায় ব্যবধান বাড়তে পারতো। কিন্তু সেই সুযোগটি কাজে লাগাতে পারেনি মতিঝিলের ক্লাবটি। শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

আজ স্বাধীনতা কাপের দ্বিতীয় সেমিফাইনালে লড়ছে আবাহনী লিমিটেড ও বসুন্ধরা কিংস। এই ম্যাচের জয়ী দলের বিপক্ষে ১৮ ডিসেম্বর (সোমবার) ফাইনাল খেলবে মোহামেডান।