খেলাধুলা

সাংবাদিকদের কাছে ‘সমাধান’ খুঁজছেন হাথুরুসিংহে

‘ওদের বড় স্কোর না করতে পারাটা দুশ্চিন্তার বিষয়। আপনি যদি সমাধান পান আমাকে জানাবেন আমি ওদের জানাবো’-সংবাদকর্মীর কাছে সমাধান চেয়ে এমন মন্তব্য করেন বাংলাদেশ দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

নেলসনে নিউ জিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হওয়ার আগে আজ মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সংবাদমাধ্যমে কথা বলেন কোচ। এ সময় ব্যাটিং স্বর্গেও বাংলাদেশের ব্যাটারদের ব্যর্থতা নিয়ে প্রশ্ন ওঠে, তখনি হাথুরুসিংহে সমাধান চান গণমাধ্যমের কাছে।

বুধবার ভোর চারটায় নেলসনে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে কিউইদের মুখোমুখি হবে বাংলাদেশ। প্রথম ম্যাচে জিতে সিরিজে এগিয়ে আছে স্বাগতিকরা। লাল-সবুজের দলের সামনে সুযোগ সিরিজে সমতা আনার। না হয় এক ম্যাচ হাতে রেখেই খোয়াতে হবে সিরিজ।

নেলসনের উইকেটের প্রশংসা করেছেন হাথুরুসিংহে। জানিয়েছেন উইকেট ভালো, হাইস্কোরিং হবে, ‘উইকেট খুবই ভালো। এখানে আমরা আগেও বেশ কয়েকটি ম্যাচ খেলেছি, আমার মনে আছে সেটা ২০১৭ এবং ২০১৫’র বিশ্বকাপে। তখন উইকেট খুবই ভালো ছিল। আউটফিল্ডও খুব ভালো। আশা করছি হাই স্কোরিং ম্যাচ হবে।’

বৈরি আবহাওয়া-দারুণ শুরুর পর খেই হারিয়ে ফেলাকে প্রথম ওয়ানডেতে হারের কারণ হিসেবে দুষছেন প্রধান কোচ, ‘ম্যাচ হারা সব সময় হতাশার। আমাদের কিছুই করার ছিল না, বৃষ্টির কারণে আমাদের সব পরিকল্পনা ভেস্তে গেছে। আমাদের শুরু দারুণ হয়েছিল, অন্য প্রান্ত থেকে আমাদের আরও ভালো করা দরকার ছিল। কন্ডিশনকে আমরা ভালোভাবে কাজে লাগাতে পারিনি। আর বারবার খেলা বন্ধ হওয়ায় ক্যাপ্টেন চাপে পড়ে যাচ্ছিল।’

তিন দফায় বৃষ্টিতে প্রথম ওয়ানডেতে খেলা নেমে আসে ৩০ ওভারে। বাংলাদেশ প্রথম ওভারে ২ উইকেট নিয়ে দারুণ শুরুর পর বারবার খেলা বন্ধ হওয়ায় খেই হারিয়ে ফেলে। শেষ পর্যন্ত বৃষ্টি আইনে ৪৪ রানে হার নিয়ে মাঠ ছাড়ে নাজমুল হোসেন শান্তর দল।