খেলাধুলা

৭ নতুন মুখ নিয়ে অস্ট্রেলিয়া সফরে ওয়েস্ট ইন্ডিজ

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নতুন বছরের শুরুতেই অস্ট্রেলিয়া সফর করবে ওয়েস্ট ইন্ডিজ। এই সফরে নতুনদের বাজিয়ে দেখতে চাচ্ছে ক্যারিবীয়রা। তাদের ঘোষিত ১৫ সদস্যের দলের ৭ জনই নতুন মুখ। টেস্ট খেলতে অনিচ্ছার কারণে দলে নেই কাইল মায়ার্স ও জেসন হোল্ডার। চোটের কারণে নেই জেডন সিলস।

ভারতের বিপক্ষে খেলা সবশেষ সিরিজ থেকে বাদ পড়েছেন জার্মেইন ব্ল্যাকউড, রেমন রেইফার, রাকিম কর্নওয়াল, শ্যানন গ্যাব্রিয়েল ও জোমেল ওয়ারিকান। তাদের জায়গায় সুযোগ পাওয়া ৭ নতুন মুখ জাচারি ম্যাককাসকি, টেভিন ইমলাচ, জাস্টিন গ্রিভস, কাভেম হজ, আকিম জর্ডান ও শামার জোসেফ। 

দলের নেতৃত্বে আছেন ক্রেইগ ব্রাথওয়েট। তার ডেপুটি হিসেবে দায়িত্ব পালন করবেন পেসার আলজারি জোসেফ। এই সিরিজের দলে ফিরেছেন গত মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সবশেষ টেস্ট খেলা গুদাকেশ মোতি। এই সিরিজটি আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের আওতাধীন।

সিরিজের প্রথম ম্যাচ শুরু হবে অ্যাডিলেডে, ১৭ জানুয়ারি। পরের ম্যাচটি হবে ব্রিসবেনের গ্যাবায়। গোলাপি বলের দিবারাত্রির টেস্টটি শুরু হবে ২৫ জানুয়ারি।

ওয়েস্ট ইন্ডিজ দল: ক্রেইগ ব্রাথওয়েট (অধিনায়ক), তেজনারায়ণ চন্দরপল, আলিক আথানাজে, কার্ক ম্যাকেঞ্জি, জশুয়া ডা সিলভা, আলজারি জোসেফ, কেমার রোচ, কেভিন সিনক্লেয়ার, জাচারি ম্যাককাসকি, টেভিন ইমলাচ, জাস্টিন গ্রিভস, কাভেম হজ, আকিম জর্ডান, শামার জোসেফ ও গুদাকেশ মোতি।