খেলাধুলা

বাংলাদেশের বিপক্ষের সিরিজ থেকে উইলিয়ামসন-জেমিসনের নাম প্রত্যাহার

শনিবার শেষ হচ্ছে বাংলাদেশের বিপক্ষে নিউ জিল্যান্ডের তিন ম্যাচ ওয়ানডে সিরিজ। এরপর বুধবার থেকে শুরু হবে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ। যেখানে নেতৃত্ব দেওয়ার কথা কেন উইলিয়ামসনের। কিন্তু শুক্রবার জানা গেল আসন্ন এই সিরিজ থেকে নিজেদের প্রত্যাহার করে নিয়েছেন উইলিয়ামসন ও পেসার কাইল জেমিসন।

উইলিয়ামসন নিজেকে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে নিতে চান। গেল এপ্রিলে তার অস্ত্রোপচার করা হাঁটুকে বিশ্রাম দিতে চান। যেহেতু সামনে অনেক সিরিজ ও খেলা রয়েছে।

অন্যদিকে হ্যামস্ট্রিং ইনজুরিতে ভোগা জেমিসনও ফিটনেস সমস্যার মধ্যে আছেন। তিনিও নিজেকে গুছিয়ে নিতে আরও বিশ্রাম চান।

টিম ম্যানেজমেন্ট খেলোয়াড়দের দীর্ঘমেয়াদের ফিটনেস, সুস্বাস্থ্য ও মানসিকভাবে চাঙ্গা রাখার বিষয়টিকে অগ্রাধিকার দিচ্ছে। সে কারণে উইলিয়ামসন ও জেমিসনকে তারা আরও বিশ্রাম দিতে রাজি হয়েছে। যাতে করে সামনের সিরিজ ও ম্যাচগুলোতে তাদের পুরোপুরি ফিট ও চাঙ্গা অবস্থায় পাওয়া যায়।

উইলিয়ামসন ও জেমিসন দুজনেই পারফরম্যান্সের তুঙ্গে আছেন।

তাদের দুজনের পরিবর্তে দলে নেওয়া হয়েছে ডাইনামিক অলরাউন্ডার রাচীন রবীন্দ্র ও পেসার জ্যাকব ডাফিকে। আর বাংলাদেশের বিপক্ষের টি-টোয়েন্টি সিরিজে অধিনায়কের আর্মব্যান্ড পরবেন মিচেল স্যান্টনার।

নিউ জিল্যান্ডের আপডেটেড টি-টোয়েন্টি স্কোয়াড: মিচেল স্যান্টনার (অধিনায়ক), ফিন অ্যালেন, মার্ক চ্যাপম্যান, জ্যাকব ডাফি, অ্যাডাম মিলনে, ড্যারিল মিচেল, জেমস নিশাম, গ্লেন ফিলিপস, রাচীন রবীন্দ্র, বেন সিয়ার্স, টিম সেইফার্ট, ইশ সোধি ও টিম সাউদি।