খেলাধুলা

কেপ টাউন টেস্ট থেকে ছিটকে গেলেন কোয়েটজে

ভারতের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টের আগে বড় দুঃসংবাদ পেল দক্ষিণ আফ্রিকা। ইনজুরির কারণে কেপ টাউন টেস্ট থেকে ছিটকে গেছেন দলটির অন্যতম পেসার জেরাল্ড কোয়েটজে। এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)।

আজ শনিবার (৩০ ডিসেম্বর) দেওয়া বিবৃতিতে তারা জানায়, সুপারস্পোর্ট পার্কে প্রথম টেস্টের সময় পেলভিক ইনজুরির কারণে কোয়েটজে ভারতের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচটি মিস করবেন। কোয়েটজের বদলি খেলোয়াড়ের নামও ঘোষণা করেনি প্রোটিয়া ক্রিকেট বোর্ড।

এর আগে হ্যামস্ট্রিং চোটের কারণে ছিটকে গিয়েছিলেন দলের অধিনায়ক টেম্বা বাভুমাও। তার জায়গায় দলকে নেতৃত্ব দিবেন ওপেনিং ব্যাটার ডিন এলগার। কেপ টাউন টেস্ট দিয়েই আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানতে যাচ্ছেন ৩৬ বছর বয়সী এলগার।

সিরিজের প্রথম টেস্টে অসাধারণ বোলিং করেছিলেন কোয়েটজে। ১৬ ওভার বল করে ৭৪ রান দিয়ে একটি উইকেট নিয়েছিলেন তিনি।দ্বিতীয় ইনিংসে কোয়েটজে মাত্র ৫ ওভার বল করেছিলেন। এই ইনিংসে অবশ্য ২৮ রান খরচ করে কোনও উইকেট শিকার করতে পারেননি তিনি।

কোয়েটজের ইনজুরিতেও অবশ্য সমস্যা হওয়ার কথা না দক্ষিণ আফ্রিকার। স্কোয়াডে অতিরিক্ত দুই পেসার আছেন। তারা হলেন লুঙ্গি এনগিডি এবং উইয়ান মাল্ডার। এনগিডি অবশ্য প্রথম টেস্টে ইনজুরির কারণে খেলতে পারেননি। দ্বিতীয় টেস্টে তাকে পাচ্ছে দল।