খেলাধুলা

ফেরাটা সুখকর হলো না নাদালের

নিতম্বের চোট কাটিয়ে প্রায় এক বছর পর কোর্টে ফিরেছেৎ রাফায়েল নাদাল। তবে প্রত্যাবর্তনটা মোটেই সুখকর হয়নি স্প্যানিশ টেনিস তারকার। যদিও সিঙ্গেলে খেলেননি। ব্রিজবেন ইন্টারন্যাশনালে দ্বৈতের লড়াইয়ে হেরে গেছেন তিনি। হারলেও এই ম্যাচ দিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের প্রস্তুতিটা সেরে রাখলেন স্প্যানিশ তারকা।

গেল বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেনেই দ্বিতীয় রাউন্ডে হেরে যাওয়া ম্যাচে নিতম্বে চোট পান ২২ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী তারকা। এরপর জুনে তাকে অস্ত্রোপচারের টেবিলে যেতে হয়। এরপর দীর্ঘ পুনর্বাসন শেষে আগামী ১৪ জানুয়ারি শুরু হতে যাওয়া অস্ট্রেলিয়ান ওপেনের আসর দিয়েই আবারও গ্র্যান্ড স্ল্যাম লড়াইয়ে ফিরবেন নাদাল।

রোববার (৩১ ডিসেম্বর) ব্রিজবেনে মার্ক লোপেসের সঙ্গে জুটি বেঁধে কোর্টে নামেন নাদাল। এই লোপেসের সঙ্গেই জুটি বেঁধে ২০১৬ অলিম্পিকে সোনা জিতেছিলেন স্প্যানিশ তারকা। তবে এবার হলো না। ৬-৪, ৬-৪ গেমে এই জুটি হেরে যায় অস্ট্রেলিয়ার ম্যাক্স পার্সেল ও জর্ডান থম্পসন জুটির কাছে। 

আগামী মঙ্গলবার সিঙ্গেলসে ডমিনিক টিমের মুখোমুখি হবেন নাদাল। এর আগে ২০১৮ ও ২০১৯ সালের ফরাসি ওপেনের ফাইনালেও মুখোমুখি হয়েছিলেন তারা। দুইবারই টিমকে হারিয়ে শিরোপা জিতেছিলেন স্প্যানিশ ম্যাটাডর খ্যাত এই তারকা। এই অস্ট্রিয়ান তারকার বিপক্ষে ৯-৬ ব্যবধানে এগিয়ে আছেন নাদাল।