সারা বাংলা

ঘন কুয়াশায় সৈয়দপুরে উড়োজাহাজ ওঠানামা বন্ধ

ঘন কুয়াশায় নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে উড়োজাহাজ ওঠানামা বন্ধ রয়েছে। বুধবার (১০ জানুয়ারি) বেলা ১২টা পর্যন্ত কোনো ফ্লাইট সৈয়দপুরে অবতরণ করেনি। এতে ঢাকাগামী দুই শতাধিক যাত্রী বিমানবন্দরে আটকা পড়েছেন। তবে কোনো ফ্লাইট বাতিলের শঙ্কা নেই বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

সৈয়দপুর বিমানবন্দরের আবহাওয়া অফিসের ইনচার্জ লোকমান হোসেন বলেন, মধ্যরাত থেকে ঘন কুয়াশায় ঢাকা পড়েছে গোটা সৈয়দপুর শহর। দুপুর ১২টায় সৈয়দপুর বিমানবন্দরের রানওয়েতে দৃষ্টিসীমা ছিল ৬০০ মিটার। যা ফ্লাইট উঠানামার জন্য যথেষ্ট নয়। বিমানবন্দরে ফ্লাইট ওঠানামার জন্য দৃষ্টিসীমা ২ হাজার মিটার থাকতে হবে।

তিনি আরও বলেন, ঘন কুয়াশা কেটে যেতে বিকেল পর্যন্ত সময় লাগতে পারে। আজ নীলফামারীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ ডিগ্রি সেলসিয়াস। দুপুর ১২টায় বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ছিলো ৯৩ শতাংশ।

বিমানবন্দরে অপেক্ষমাণ যাত্রী আহসান হাবিব বলেন, সকাল থেকে বিমানবন্দরে অবস্থান করছি। ঘন কুয়াশার কারণে উড়োজাহাজ চলাচল বন্ধ থাকায় সময়মত ঢাকা যেতে পারছি না। ব্যবসায়িক কাজ শেষে সন্ধ্যার ফ্লাইটে ফেরত আসার টিকিট করা রয়েছে। এখন সময় ও টাকা দুটিই নষ্ট হলো।

সৈয়দপুর বিমানবন্দরের ম্যানেজার সুপ্লব কুমার ঘোষ বলেন, ঘন কুয়াশার কারণে উড়োজাহাজ ওঠানামা ব্যাহত হয়েছে। ফলে, ইউএস-বাংলা, নভোএয়ার ও বাংলাদেশ বিমানের তিনটি ফ্লাইট ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করেনি। সকাল ১০টা ৫০ মিনিট থেকে দুপুর ১২টার মধ্যে ওই সব ফ্লাইট সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করার সময়সূচী ছিল।

তিনি আরও বলেন, ফ্লাইটগুলো বাতিলের আশঙ্কা এখনো নেই। কুয়াশা কেটে গেলে ফ্লাইট চলাচল স্বাভাবিক হবে।