সারা বাংলা

মাদ্রাসা শিক্ষার্থীদের রণাঙ্গনের গল্প শোনালেন বীর মুক্তিযোদ্ধা

রাজশাহী মহানগরীর মদীনাতুল উলুম কামিল মাদ্রাসায় ‘এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি’ শীর্ষক অনুষ্ঠান হয়েছে। মাদ্রাসার হলরুমে মঙ্গলবার (১৬ জানুয়ারি) রাজশাহী জেলা তথ্য অফিস এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ ’৭১ এর কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো. আবুল হাসান খন্দকার মুখ্য আলোচক হিসেবে শিক্ষার্থীদের রণাঙ্গনের গল্প শোনান। তিনি বলেন, ‘মুক্তিযোদ্ধাদের অনেক ত্যাগ-তিতীক্ষার ফল আমাদের এই দেশ। এখন সকলের সম্মিলিত প্রচেষ্টায় উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে।’

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা তথ্য অফিসের পরিচালক মোহা. ফরহাদ হোসেন। বিশেষ অতিথি ছিলেন মাদ্রাসার প্রতিষ্ঠাতা সদস্য হাসমাতুল্লাহ মূল ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক আব্দুল হালিম। মাদ্রাসার অধ্যক্ষ মোকাদ্দাসুল ইসলামের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন জেলা তথ্য অফিসের উপপরিচালক নাফেয়ালা নাসরিন।

বক্তারা তাদের বক্তব্যে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানার ও তা তুলে ধরার ওপর গুরুত্বারোপ করেন। অনুষ্ঠানের শুরুতে মুক্তিযুদ্ধে বিষয়ক চলচ্চিত্র প্রদর্শন ও কুইজ প্রতিযোগিতা হয়। অনুষ্ঠান শেষে অতিথিরা কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।