সারা বাংলা

প্রেমের ফাঁদে ফেলে অপহরণ-ছিনতাই, গ্রেপ্তার ৮ 

বাগেরহাটের রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের কর্মকর্তাকে প্রেমের ফাঁদে ফেলে অপহরণ ও অর্থ ছিনিয়ে নেওয়ার অভিযোগে নারীসহ প্রতারক চক্রের আট সদস্যকে গ্রেপ্তার করেছে রামপাল থানা পুলিশ।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) গভীর রাতে রামপাল উপজেলার শ্রীফলতলায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত মোটরসাইকেল ও নগদ টাকা উদ্ধার করা হয়। মামলা দায়ের করে বুধবার (১৭ জানুয়ারি) বিকেলে তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।

গ্রেপ্তাররা হলেন, উপজেলার মো. শাহীন শেখ (২২), সুরাইয়া আক্তার টিনা (১৮), মো. রমজান শেখ (১৭), মো. আব্দুল্লাহ শেখ (২০), আসলাম মোল্লা আকাশ (২০), ইমন শেখ (১৭), ফেরদৌস হাসান জয় (১৭) ও সিয়াম (১৮)।

পুলিশ জানায়, প্রতারক শাহীন শেখ মোবাইল ফোন ব্যবহার করে কথিত প্রেমিকা টিনাকে সঙ্গে নিয়ে প্রতারক চক্র গড়ে তোলেন। তারা ওই নারী সদস্যকে দিয়ে বিভিন্ন লোককে প্রেমের ফাঁদে ফেলতেন। এক পর্যায়ে তারা রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের পাওয়ার মেক লিমিটেড কোম্পানির ম্যানেজার আদিল মাহামুদকে প্রেমের ফাঁদে ফেলেন। গত ১৩ ডিসেম্বর সন্ধ্যা সাড়ে ৭টায় তাকে খুলনা-মোংলা মহাসড়কের ভেকটমারী বেলাই ব্রিজের কাছে আসতে বলেন। আদিল মাহামুদ সেখানে গেলে তাকে বেঁধে মাহিন্দ্রা গাড়িতে করে অজ্ঞাত স্থানে নিয়ে যান। এরপর তাঁকে হত্যার হুমকি দিয়ে মারধর করেন। এক পর্যায়ে তার কাছে থাকা নগদ টাকা, মোটরসাইকেল, এটিএম কার্ড ও মোবাইল ফোন ছিনিয়ে নেন।

তারা আদিলের বাড়িতে ফোন করিয়ে কয়েক দফায় বিকাশ ও রকেটের মাধ্যমে ৮০ হাজার টাকা হাতিয়ে নেন। এ দিন গভীর রাতে চোখ বেঁধে তাকে অজ্ঞাত স্থানে নিয়ে ছেড়ে দিয়ে আরও ৬ লাখ টাকা দাবি করেন। গত মঙ্গলবার (১৬ জানুয়ারি) সকাল ৮টায় আদিল মাহামুদ মাহিন্দ্রা চালককে চিনতে পেরে তার মাধ্যমে আসামিদের সনাক্ত করেন।

রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোমেন দাস বলেন, দীর্ঘ দিন ধরে প্রতারক চক্র প্রেমের ফাঁদে ফেলে সহজ সরল মানুষের কাছ থেকে মুক্তিপণ আদায় করে আসছিল। আদিল মাহামুদের অভিযোগের সত্যতা পেয়ে প্রতারক চক্রের আট জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের আদালতে পাঠানো হয়েছে। এ চক্রের ৩-৪ জন পলাতক রয়েছে। তাদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।