খেলাধুলা

করোনা আক্রান্ত হেড, আশাবাদী অস্ট্রেলিয়া

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান ট্র্যাভিস হেড। তবে ক্রিকেট অস্ট্রেলিয়া ব্রিসবেন টেস্টে তাকে পাওয়া নিয়ে আশাবাদী।

অবশ্য তিনি গেল ১৯ জানুয়ারি অ্যাডিলেড টেস্ট শেষ হওয়ার পর পরই করোনা আক্রান্ত হন। তবে  শারীরিকভাবে সুস্থ ও ফিট আছেন। সে কারণেই অস্ট্রেলিয়া বৃহস্পতিবার থেকে শুরু হতে যাওয়া দ্বিতীয় টেস্টে তাকে পাওয়া নিয়ে আশাবাদী।

করোনা পজিটিভ হওয়ার কারণে তিনি দলের সঙ্গে শুরুতেই ব্রিসবেনে আসেননি। তিনি একটু বেশি সময় বিশ্রাম নিয়ে পরে আসেন। মঙ্গলবার সন্ধ্যায় দলের সঙ্গে যোগ দেন। আশা করা হচ্ছে দ্বিতীয় টেস্ট শুরুর আগেই তিনি করোনা নেগেটিভ হবেন।

এ বিষয়ে প্যাট কামিন্স বলেছেন, ‘আসলে সে প্রায় করোনামুক্ত। ভালো আছে, ভালো অনুভব করছে। সে আজ রাতে আমাদের সঙ্গে অনুশীলন করবে। তবে হ্যাঁ, যদি পজিটিভ থাকে তাহলে খেলার প্রশ্ন আসে না। সেক্ষেত্রে অবশ্যই কিছু প্রটোকল মানতে হবে। তবে আমাদের মনে হচ্ছে সে নেগেটিভ হওয়ার দ্বারপ্রান্তে।’

এর আগে গেল মৌসুমে দক্ষিণ আফ্রিকার বিপক্ষের টেস্টে করোনা আক্রান্ত হয়েছিলেন অস্ট্রেলিয়ার ম্যাট রেন’শ। সে সময় তাকে দল থেকে আলাদ রাখা হয়েছিল।

অ্যাডিলেড টেস্টে দারুণ খেলেছিলেন হেড। প্রথম ইনিংসে তিনি ১৩৪ বলে খেলেছিলেন ১১৯ রানের অনবদ্য ইনিংস। তাতে লিড পেয়েছিল অস্ট্রেলিয়া। ১০ উইকেটে জয়ের ম্যাচে তিনি হয়েছিলেন ম্যাচসেরা।

শেষ পর্যন্ত ব্রিসবেন টেস্টে তাকে না পাওয়া গেলে সেটা অস্ট্রেলিয়ার জন্য বিরাট ধাক্কাই হবে।