সারা বাংলা

গাজীপুরে ট্রাক চাপায় পোশাক শ্রমিক নিহত, মহাসড়ক অবরোধ  

গাজীপুরের টঙ্গীতে ট্রাক চাপায় আতিকুর রহমান (৪০) নামের শারীরিক প্রতিবন্ধী এক পোশাক শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় নিহতের সহকর্মীরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন। এর ফলে, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে। মঙ্গলবার (২৩ জানুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গীর গাজীপুরা বাস স্ট্যান্ড এলাকায় দুর্ঘটনাটি ঘটে। 

নিহত আতিকুর রহমান গাইবান্ধা জেলার সদর থানার বাহাদুরপুর গ্রামের আব্দুর রহমানের ছেলে। তিনি টঙ্গীর গাজীপুরা এলাকায় পরিবারের সঙ্গে থাকতেন এবং ইস্টার্ণ টেক্স নামের একটি পোশাক কারখানায় কাজ করতেন। দুর্ঘটনার পর পুলিশ নিহতের লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়। গাজীপুরের সাইনবোর্ড এলাকা থেকে ঘাতক ট্রাকটিকে জব্দ করেছে পুলিশ। 

স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানায়, আজ সন্ধ্যার দিকে কাজ শেষে গাজীপুরা এলাকার ভাড়া বাড়িতে ফিরছিলেন আতিকুর। ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পার হওয়ার সময় ঢাকা থেকে ছেড়ে আসা গাজীপুরগামী একটি ট্রাক আতিকুরকে চাপা দেয়। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। স্থানীয়দের কাছ থেকে জানতে পেরে পুলিশ নিহতরে লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়। ট্রাক চাপায় আতিকুরের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে কারখানাটির কয়েক শ শ্রমিক ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন। এ সময় মহাসড়কের ঢাকাগামী লেনে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে।

টঙ্গী পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাখাওয়াত হোসেন বলেন, আতিকুরের পরিবারের সদস্যদের খবর পাঠানো হয়েছে। লাশটি ময়নাতদন্তের জন্য গাজীপুরের শহিদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে। ট্রাফিক পুলিশ গাজীপুরের সাইনবোর্ড এলাকা থেকে ঘাতক ট্রাকটি জব্দ করে থানায় নিয়ে আসছে। ক্ষুব্ধ শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে নিতে চেষ্টা করছে পুলিশ।