খেলাধুলা

চার ঘণ্টার লড়াই শেষে সেমিফাইনালে মেদভেদেভ

সময়ের সঙ্গে সঙ্গে ছোট হয়ে আসছে অস্ট্রেলিয়ান ওপেনের পরিধি। গ্রুপ পর্ব পেরিয়ে এখন চলছে নকআউটের লড়াই। তাতে ম্যাচগুলো হয়ে উঠছে আরও জমজমাট। যেখানে ফেভারিট বলতে কিছু নেই। সেটা আরেকবার টের পেলেন আসরের তৃতীয় বাছাই দানিল মেদভেদেভ। চার ঘণ্টা ও পাঁচ সেটের রুদ্ধশ্বাস লড়াই জিতে সেমিফাইনালে উঠেছেন রাশিয়ান তারকা। 

বুধবার (২৪ জানুয়ারি) মেলবোর্নের রড লেভার অ্যারেনায় ম্যাচের প্রথম সেটে লড়াই হয় জমজমাট। তাতে টাইব্রেকারে মেদভেদেভ প্রথম সেট জেতেন ৭(৭)-৬(৪) গেমে। দ্বিতীয় সেটে পাল্টা আক্রমণ করে হুবার্ট জিতে নেন ৬-২ ব্যবধানে। তৃতীয় সেট যায় মেদভেদেভের পক্ষে ৬-৩ গেমে।

লড়াই যখন তুঙ্গে, তখন ৭-৫ গেমে চতুর্থ সেট জিতে আবার ম্যাচে ফেরেন হুবার্ট। শেষ সেটেও প্রতিদ্বন্দ্বিতা জমে তুমুল। তবে অভিজ্ঞ রাশিয়ান তারকার সঙ্গে পেরে উঠেননি হুবার্ট। শেষ সেটটি মেদভেদেভ জিতে নেন ৬-৪ ব্যবধানে। আর তাতেই প্রথমবারের মতো অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠে বিদায় নিতে হলো হুবার্টকে।

এ নিয়ে তৃতীয়বারের মতো বছরের প্রথম এই গ্র্যান্ড স্ল্যামের শেষে চারে পৌছালেন মেদভেদেভ। এর আগে ২০২১ ও ২০২২ অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনাল পেরিয়ে ফাইনাল খেলেন তিনি। গতবার বাদ পড়েছিলেন তৃতীয় রাউন্ড থেকে। ক্যারিয়ারে গ্র্যা্ন্ড স্ল্যাম জিতেছেন একটি, ২০২১ ইউএস ওপেন।