সারা বাংলা

নারায়ণগঞ্জের বিভিন্ন ইউপিতে শূন্য পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা

নারায়ণগঞ্জে বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধিদের পদ শূন্য হওয়ায় উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। শুক্রিবার (২৬ জানুয়ারি) নির্বাচন কমিশনের নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপসচিব এম. মাজহারুল ইসলামের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই ঘোষণা দেওয়া হয়।

নারায়ণগঞ্জ সদরের ফতুল্লা ইউনিয়নের চেয়ারম্যান পদ, সোনারগাঁয়ের পিরোজপুরের ৩ নম্বর সাধারণ ওয়ার্ডের সদস্য, মোগরাপাড়ার ৯ নম্বর সাধারণ ওয়ার্ডের সদস্য, বন্দরের মদনপুরের ৩ নম্বর সংরক্ষিত ও ১ নম্বর সাধারণ ওয়ার্ডে সদস্য পদে আগামী ৯ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, আগামী ৯ মার্চ ব্যালট পেপারের মাধ্যমে উপ-নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনের জন্য রিটার্নিং অফিসে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ১৩ ফেব্রুয়ারি (মঙ্গলবার)। রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়ন বাছাই হবে ১৫ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার), মনোনয়নপত্র বাছাইয়ে রিটার্নিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের করা যাবে ১৯ ও ২০ ফেব্রুয়ারি (সোম-মঙ্গলবার)। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২২ ফেব্রুয়ারি। আর ২৩ ফেব্রুয়ারি প্রতীক বরাদ্দ হবে। ৯ মার্চ সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।

নির্বাচন কমিশন সচিবালয়ের সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ শাহজালাল সই করা বিজ্ঞপ্তিতে জানান, নারায়ণগঞ্জ সদরের ফতুল্লা ইউনিয়নের চেয়ারম্যান পদ, সোনারগাঁয়ের পিরোজপুর ইউনিয়নের ৩ নম্বর সাধারণ ওয়ার্ডের সদস্য, মোগরাপাড়া ইউনিয়নের ৯ নম্বর সাধারণ ওয়ার্ডের সদস্য, বন্দরের মদনপুর ইউনিয়নের ৩ নম্বর সংরক্ষিত ও ১ নম্বর সাধারণ ওয়ার্ডে সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।