সারা বাংলা

এসিড মেরে ঝলসে দেওয়া হলো শিশুসহ দম্পতিকে

পাওনা টাকা ও জমি সংক্রান্ত বিরোধের জেরে বরিশালে এসিড হামলার শিকার হয়েছেন ১৮ মাসের শিশুসহ এক দম্পতি। ভুক্তভোগীরা বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। শনিবার (২৭ জানুয়ারি) এতথ্য নিশ্চিত করেছেন বরিশাল মেট্রোপলিটন বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহমান মুকুল।

এর আগে, গতকাল শুক্রবার (২৬ জানুয়ারি) রাতে বরিশাল সদর উপজেলার চর নেহালগঞ্জ এলাকার রশিদ হাওলাদারের বাড়িতে এসিড হামলার ঘটনাটি ঘটে। 

এসিডে মুখ ঝলসে যাওয়া রিয়াজ হাওলাদার জানান, প্রতিবেশী ফিরোজ ও মিরাজদের সঙ্গে তার জমিজমা সংক্রান্ত বিরোধ রয়েছে। কয়েকবছর আগে তার কাছ থেকে ফিরোজ ও মিরাজ এক লাখ টাকা ধার নিয়েছিলেন। ওই টাকা চাইতে গেলে বিভিন্ন সময় টালবাহানা ও হুমকি দিয়ে আসছিলেন তারা। 

তিনি বলেন, গতকাল রাতে স্ত্রী খাদিজা বেগম ও ১৮ মাসের সন্তান জান্নাতীসহ আমি নিজ ঘরে শুয়ে ছিলাম। রাত ৯টার দিকে ঘরের জানালা দিয়ে আমাদের ওপর এসিড নিক্ষেপ হয়। এসিডে আমার স্ত্রী খাদিজার শরীরের পেছনের অংশ এবং জান্নাতী ও আমার মুখসহ শরীরের কয়েকটি স্থান পুড়ে গেছে। পরে স্থানীয়রা এসে আমাদের শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসে।

তিনি আরও বলেন, হামলার সময় ফিরোজ ও মিরাজসহ অরও দুইজন বাড়ির সামনে ছিল। 

মেট্রোপলিটনের বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহমান মুকুল বলেন, এখনো কেউ থানায় অভিযোগ করেননি। পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।