সারা বাংলা

মেঘনা নদী থেকে ২ মণ জাটকা জব্দ, ৭ জেলে গ্রেপ্তার 

চাঁদপুরের হাইমচর উপজেলার মেঘনা নদী থেকে ১ লাখ ৪৫ হাজার মিটার কারেন্টজাল ও ৮৫ কেজি জাটকা ইলিশ জব্দ করেছে টাস্কফোর্স। এসময় সাত জেলেকে গ্রেপ্তার করা হয়। রোববার (২৮ জানুয়ারি) সকাল সাড়ে ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নদীর বিভিন্ন এলাকায় অভিযান চালান মৎস্য অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মো. আব্দুস ছাত্তার।

হাইমচর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো. মাহবুব রশীদ বলেন, উপজেলা মৎস্য অধিদপ্তর, কোস্টগার্ড ও নীলকমল নৌ পুলিশ ফাঁড়ির সম্মিলিত অভিযানে ১ লাখ ৪৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। মেঘনা নদীর বিভিন্ন  এলাকায় অভিযান পরিচালনা করে মোট ৮৫ কেজি (২ মণ ৫ কেজি) জাটকা জব্দ করা হয়। নিষিদ্ধ কারেন্টাল দিয়ে জাটকা আহরণ করার দায়ে সাত জনের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হয়।

তিনি আরও বলেন, জব্দকৃত কারেন্টজাল হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পূর্বিতা চাকমার অনুমতিতে আগুনে পুড়িয়ে নষ্ট করা হয়েছে। এছাড়া  জাটকা ইলিশ স্থানীয় দুটি এতিমখানা ও দুস্থদের মাঝে বিতরণ করা হয়েছে।

সম্মিলিত অভিযানে চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তা মো. গোলাম মেহেদী হাসান, নীল কমল নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. জাহাঙ্গীর হোসেন, কোস্টগার্ড হাইমচর নয়ানী আউটপোস্টের সিসি মো. এমদাদুল ও সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন।