খেলাধুলা

নটিংহ্যামকে হারিয়ে ম্যানসিটিকে হটিয়ে দুইয়ে আর্সেনাল

এই ম্যাচ আর্সেনালের জন্য মোক্ষম সুযোগ ছিলো। সেই সুযোগ পুরোপুরি কাজে লাগালো মিকেল আর্তেতার শিষ্যরা। প্রিমিয়ার লিগে নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে তাদেরই মাঠে ২-১ গোলে জয় পেয়েছে তারা। এই জয়ে ট্রেবলজয়ী ম্যানচেস্টার সিটিকে টপকে পয়েন্ট টেবিলের দুইয়ে উঠে এসেছে ‘গানার্স’রা। 

প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে আর্সেনাল। সুযোগও পায় তারা। তবে সেসব কাজে লাগাতে পারলো না আর্সেনালের আক্রমণভাগ। একই অবস্থা ছিলো নটিংহ্যাম শিবিরেও। তাতে গোলশূন্য নিয়েই প্রথমার্ধের বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধের শুরুতেও একই ধারায় দেখতে থাকে আর্সেনাল। তাতে মেলে সাফল্য। ডেডলক ভাঙেন গ্যাব্রিয়েল জেসুস। ৬৬ মিনিটে মাঠের একপ্রান্ত থেকে তার বাঁকানো শট গোলরক্ষক বুঝার আগেই জালে জড়ায়। কিছুক্ষণ পরই ডি-বক্সের ভেতর থেকে প্লেসিং শটে ব্যবধান দ্বিগুণ করেন বুকায়ো সাকা। নটিংহ্যাম শেষ মুহূর্তে গিয়ে একটি গোল শোধ করলেও তাতে ম্যাচের ফল বদলায়নি।

এই জয়ে ২২ ম্যাচ শেষে ৪৬ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে উঠে এসেছে আর্সেনাল। দুই ম্যাচ কম খেলা ম্যানচেস্টার সিটি ৪৩ পয়েন্ট নিয়ে আছে টেবিলের তিন নম্বরে। ৪৮ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে আছে জার্গেন ক্লপের লিভারপুল। নটিংহ্যাম আছে টেবিলের ১৬ নম্বরে।

দিনের অন্য ম্যাচগুলোতে লুটন টাউন ৪-০ গোলে ব্রাইটনকে, ক্রিস্টাল প্যালেস ৩-২ গোলে শেফিল্ড ইউনাইটেডকে ও নিউক্যাসল ইউনাইটেড ৩-১ গোলে হারিয়েছে অ্যাস্টন ভিলাকে  গোলশূন্য ড্র হয়েছে ফুলহ্যাম ও এভারটনের ম্যাচটি।