সারা বাংলা

বেনাপোল দিয়ে বাংলাদেশে আসছেন ভারতীয় মুসল্লিরা

মুসলিম জাহানের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় জমায়েত বিশ্ব ইজতেমায় যোগ দিতে গতকাল মঙ্গলবার থেকে বাংলাদেশে আসতে শুরু করেছেন ভারতীয় মুসল্লিরা। ত্রিপুরাসহ উত্তর-পূর্ব ভারতের ৭ রাজ্য থেকে মুসল্লিরা বেনাপোল চেকপোষ্ট দিয়ে বাংলাদেশে আসেছেন। আজ বুধবার (৩১ জানুয়ারি) সবচেয়ে বেশি সংখ্যক ভারতীয় বাংলাদেশে এসেছেন বলে বেনাপোল ইমিগ্রেশন সূত্রে জানা গেছে। 

বেনাপোল স্থলবন্দর ইমিগ্রেশন সূত্রে জানা গেছে, বিদেশি মেহমানদের অভ্যর্থনা জানানো, থাকা-খাওয়া ও ঢাকায় পাঠানোসহ সব কাজ দ্রুত করার জন্য তাবলিগ জামায়াতের ঢাকার কাকরাইল মসজিদ থেকে একটি প্রতিনিধি দল বেনাপোল স্থলবন্দরে অবস্থান করছেন। তারা ভোর থেকে রাত পর্যন্ত আগত মুসল্লিদের সার্বিক সহযোগিতা করছেন। এখন পর্যন্ত এক হাজারের বেশি ভারতীয় বেনাপোল ইমিগ্রেশন দিয়ে প্রবেশ করেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, ভারতীয় মুসল্লিরা বেনাপোল স্থলবন্দর থেকে বাস কিংবা ট্রেনযোগে টঙ্গীর বিশ্ব ইজতেমার ময়দানে যাচ্ছেন।

বেনাপোল ইমিগ্রেশনের অফিসার ইনচার্জ শফিক আহমেদ বলেন, ভারতের বিভিন্ন রাজ‍্য থেকে মুসল্লিরা বিশ্ব ইজতেমায় যোগ দিতে আসছেন। ইমিগ্রেশন পুলিশ আগত মুসল্লিদের দ্রুত কাগজপত্র যাছাই করে দিচ্ছেন।

প্রসঙ্গত, আগামী শুক্রবার (২ ফেব্রুয়ারি) ফজ‌রের নামা‌জের পর আমবয়া‌নের মধ্য দি‌য়ে গাজীপুরের টঙ্গীর তুরাগ তী‌রে শুরু হ‌তে যা‌চ্ছে ৫৭তম বিশ্ব ইজ‌তেমার প্রথমপর্ব।