খেলাধুলা

জোসেলুর জোড়া গোলে আবারও শীর্ষে রিয়াল

চলতি মৌসুমে লা লিগায় শিরোপার লড়াইটা হয়ে গেছে রিয়াল মাদ্রিদ বনাম জিরোনা। দুই দলের মধ্যে চলছে মিউজিক্যাল চেয়ার। তাতে একবার রিয়াল শীর্ষে ওঠে তো আরেকবার জিরোনা তাদেরকে টপকে যায়। এই ধারায় এবার গেটাফেকে ২-০ গোলে উড়িয়ে আবারও শীর্ষে উঠলো রিয়াল। 

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) প্রতিপক্ষের মাঠে ম্যাচের প্রথমার্ধে বেশ আধিপত্য বিস্তার করে খেলে রিয়াল। ম্যাচের দ্বাদশ মিনিটে ভালো সুযোগ পেয়েছিলেন ভিনিসিউস জুনিয়র। তবে গোলরক্ষক বরাবর বল তুলে দিয়ে হতাশ করেন এই ব্রাজিলিয়ান।

এর দুই মিনিট পরই মেলে গোলের দেখা পায় রিয়াল। ডান দিক থেকে লুকাস ভাসকেসের ক্রসে ছয় গজ বক্সের মুখে জোরালো হেডে বল জালে পাঠান জোসেলু। মাঝে আর পরিষ্কার কোনো সুযোগ তৈরি করতে পারেনি রিয়াল। তাতে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় তারা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই সমতা ফেরাতে পারতো গেটাফে। তবে অল্পের জন্য হয়নি। ম্যাসন গ্রিনউডের শট পোস্টে লাগে। এরপরই ব্যবধান দ্বিগুণ করেন জোসেলু। ৫৬তম মিনিটে ভিনিসিউসের পাস বক্সে নিয়ন্ত্রণে নিয়ে জায়গা বানিয়ে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন এই স্প্যানিশ ফরোয়ার্ড।

শেষ পর্যন্ত দুই গোলের লিডে তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে মাদ্রিদের দলটি। ২২ ম্যাচে ১৮ জয় ও ৩ ড্রয়ে রিয়ালের পয়েন্ট হলো ৫৭। সমান ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেল মৌসুমের বিস্ময় জিরোনা। সমান ৪৭ পয়েন্ট নিয়ে অ্যাথলেটিকো মাদ্রিদ তিনে। বার্সেলোনা চারে। ২৯ পয়েন্ট নিয়ে দশম স্থানে গেটাফে।