সারা বাংলা

বগুড়ায় প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, আটক ১৯

বগুড়ায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতির অভিযোগে ১৯ জনকে আটক করা হয়েছে। পরীক্ষা চলাচালে মোবাইল ও ডিজিটাল ডিভাইস ব্যবহারসহ অসদুপায় অবম্বলনের অভিযোগে শুক্রবার (২ ফেব্রুয়ারি) সকালে বিভিন্ন কেন্দ্র থেকে তাদেরকে আটক করা হয়। বগুড়া সদর থানার পরিদর্শক (তদন্ত) শাহীনুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, সকাল ১০টায় পরীক্ষা শুরু হয়। কেন্দ্র পরিদর্শনের সময় নির্বাহী ম্যাজিস্ট্রেটরা পরীক্ষার্থীদের মধ্যে ১৯জনকে ডিজিটাল ডিভাইস এবং মোবাইল ফোনসহ বিভিন্ন অসদুপায় অবলম্বনের অভিযোগে আটক করেন। পরে তাদেরকে সদর থানায় হস্তান্তর করা হয়। আটকদের মধ্যে এপিবিন স্কুল পাবলিক এন্ড কলেজ কেন্দ্র থেকে ১ জন, সরকারি আজিজুল হক কলেজ থেকে ৪ জন, বিয়াম মডেল স্কুল এন্ড কলেজ থেকে ৩ জন, বগুড়া সিটি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৩ জন, পুলিশ লাইন স্কুল এন্ড কলেজ থেকে ১ জন, বগুড়া টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউট থেকে ১ জন, সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজ থেকে ১ জন, বগুড়া সরকারি কলেজ থেকে ১ জন এবং বগুড়া পলিটেকনিক্যাল ইনস্টিটিউট থেকে ৪ জনকে আটক করা হয়েছে।

সদর থানার পরিদর্শক (তদন্ত) শাহীনুজ্জামান বলেন, আটকদের সদর থানা হেফাজতে রাখা হয়েছে। তাদের বিরুদ্ধে পাবলিক পরীক্ষা (অপরাধ) আইনে মামলা দিয়ে আদালতে পাঠানো হবে।

বগুড়া জেলা প্রশাসক সাইফুল ইসলাম বলেন, জেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় ৩৭টি কেন্দ্রে ৩২ হাজার ১৭৯ জন পরীক্ষার্থী ছিলেন। এর মধ্যে পরীক্ষায় উপস্থিত হয়েছেন ২৩ হাজার ৫৬৫ জন। পরীক্ষায় অসুদোপায় অবলম্বনের জন্য ২৬ জনকে বহিস্কার করা হয়। আর ১৯ জনকে পরীক্ষায় মোবাইল ডিভাইস ব্যবহার করার জন্য আটক করা হয়েছে।