সারা বাংলা

কক্সবাজারে ‘রেন্ট এ বাইক ও কার’ বন্ধে প্রশাসনের অভিযান

কক্সবাজার শহরের সুগন্ধা মোড় থেকে মেরিন ড্রাইভ সড়ক পর্যন্ত যত্রতত্র অবৈধভাবে গড়ে ওঠা ভাড়া দেওয়া মোটরসাইকেল ও কার সার্ভিসের বিরুদ্ধে অভিযান চালিয়েছে প্রশাসন।

সোমবার (৫ ফেব্রুয়ারি) বিকেলে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট (পর্যটন সেল) মাসুদ রানার নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

এসময় ৩টি মোটরসাইকেল, ২টি কার জব্দ করা হয়। এবং বাইক ও কার সার্ভিসের দুই কাউন্টার সিলগালা করা হয়। একই সঙ্গে জাকির রেন্ট এ বাইক ও রাউন্ডিং ট্রিপ রেন্ট এ বাইককে ১০ হাজার করে ২০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা বলেন, কলাতলী মোড় থেকে মেরিন ড্রাইভ রোড পর্যন্ত অবৈধভাবে গড়ে ওঠা রেন্ট এ বাইক ও কার সার্ভিসগুলোতে অভিযান পরিচালনা করা হয়েছে৷

এসময় বিআরটিএ’র সহকারী পরিচালক উথৈনু চৌধুরী ও ইন্সপেক্টর মুহাম্মদ মামুন অর রশিদ প্রসিকিউশন অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন। অভিযানের খবর পেয়ে প্রায় সকল বাইক সার্ভিস প্রোভাইডাররা কার্যক্রম বন্ধ করে পালিয়ে যায়৷ এসময় দুটি কার, তিনটি বাইক জব্দ করা হয়। দুইটি দোকান সিলগালা করা হয়।

তিনি আরও বলেন, পর্যটন শহরে অবৈধভাবে চলাচলকৃত রেন্ট এ বাইক এবং কারগুলোর বেপরোয়া গতির কারণে মানুষের অনেক ক্ষতি হচ্ছে। এদের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।