সারা বাংলা

রক্ত দেওয়ার বদলে মোবাইল ব্যাংকিংয়ে টাকা

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় রক্ত দেওয়ার বদলে রোগীর স্বজনদের কাছ থেকে টাকা নেওয়ার অভিযোগে মো. মান্না নামে একজনকে আটক করেছে স্থানীয় লোকজন।

বুধবার (৭ ফেব্রুয়ারি) সকালে মান্না পরিচয় দেওয়া ওই ব্যক্তি আখাউড়া পৌর এলাকার দেবগ্রামের মো. ইব্রাহিমের দোকানে আসেন মোবাইল ব্যাংকিং সেবা বিকাশ থেকে টাকা তুলতে।

মান্না প্রায় সময়ই টাকা তুলেন বলে সন্দেহ হয় ইব্রাহিমের। কীসের টাকা ও কার কাছ থেকে টাকা আনা হচ্ছে, জানতে চাইলে মান্না জানান, তার ভাইয়ের কাছ থেকে। কিন্তু, বিষয়টি সন্দেহ হলে টাকা পাঠানো ব্যক্তির কাছে ফোন করা হলে তিনি জানান, রক্তের প্রয়োজন হওয়ায় ভাড়া হিসেবে তিনি টাকা পাঠিয়েছেন। টাকা নেওয়া ব্যক্তি তাকে জানিয়েছেন, তিনি ঢাকায় আছেন।

এ সময় দোকানি ইব্রাহিম বিষয়টি স্থানীয় লোকজনকে অবহিত করে মান্নাকে আটক করেন। পরে মান্না প্রতারণার বিষয়টি স্বীকার করেন।

লাল বাজার নামে একটি এলাকার ডায়াগনস্টিক সেন্টারের প্যাথলজি বিভাগে চাকরি করেন দাবি করা মান্না নিজেকে আখাউড়া পৌর এলাকার দুর্গাপুরের বাসিন্দা বলে জানান।

মো. ইব্রাহিম বলেন, ওই ব্যক্তি প্রায় সময়ই আমার দোকান থেকে টাকা তুলতেন। দোকানে এলেই তার ফোনে অনেক কল আসতে দেখতাম। এসবসহ নানা কারণে তার প্রতি সন্দেহ জাগে। সন্দেহবশত টাকা পাঠানো ব্যক্তি ফোনে কল করে তার প্রতারণার বিষয়টি ধরা পড়ে। সে একটি রক্তদান সংগঠনের সঙ্গে জড়িত বলে দাবি করে।