সারা বাংলা

শেরপুরে ১০ এসএসসি পরীক্ষার্থীর প্রবেশপত্র না পেয়ে স্কুল ঘেরাও

শেরপুর জেলার শ্রীবরদী উপজেলায় গবরীকুড়া আকন্দ কলম আলী উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার ফরম পূরণ করেও ১০ শিক্ষার্থীর প্রবেশপত্র না পাওয়ায় অভিযোগ পাওয়া গেছে।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিকেল থেকে রাত পর্যন্ত স্কুল ঘেরাও করে রেখেছেন শিক্ষার্থী ও অভিভাবকরা। তবে প্রধান শিক্ষক সহকারী শিক্ষক জুলফিকার হায়দার ও অফিস সহকারী সেলিম মিয়ার উপর দোষ চাপিয়েছেন। তাদের ফরম পূরণ না করার কারণেই এমন হয়েছে বলে জানান।

ভুক্তভোগী বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মোমিনুল ইসলাম বলেন, আমরা স্কুল থেকে চাহিদা অনুযায়ী যা ফি নির্ধারণ করা হয়েছে তাই দিয়েছি। আজ প্রবেশপত্র সংগ্রহের জন্য দুই শত টাকা আনতে বলা হয়েছে তাই নিয়ে এসেছি।

পরীক্ষায় অংশগ্রহণ করতে না পারা শিক্ষার্থী বিজলি আক্তার বলেন, যথাসময়ে ফরম পূরণ করেও প্রবেশপত্র পাইনি। শিক্ষকদের গাফিলতির কারণেই এমন হয়েছে। পরীক্ষা দিতে না পেরে আমার জীবন থেকে একটি বছর চলে গেল। এজন্য দায়ীদের বিচার দাবি করছি।

মো. ইব্রাহিম নামের এক অভিভাবক বলেন, আমার ছেলের এসএসসি পরীক্ষার ফরম আমি নিজে গিয়ে পূরণ করেছি। কিন্তু পরীক্ষার প্রবেশপত্র না আসায় সে পরীক্ষা দিতে পারবে না। প্রধান শিক্ষকসহ জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

গবরীকুড়া আকন্দ কলম আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নজরুল ইসলাম বলেন, ফরম পূরণ ও রেজিস্ট্রেশন’র দায়িত্ব পালন করছেন সহকারী প্রধান শিক্ষক জুলফিকার হায়দার ও অফিস সহকারী সেলিম মিয়া। তারা আমাকে ৯৪ জনের কথা বলেছে। আমি নিজে গিয়ে গতকাল প্রবেশপত্র সংগ্রহ করে আজ বিতরণের নির্দেশ দিয়েছি। তবে, তারা সম্ভবত ফরম পূরণ করেনি। করলে অবশ্যই প্রবেশপত্র আসতো। তাই তাদের প্রবেশপত্র না আসার সঙ্গে আমার কোনো সম্পৃক্ততা নেই।

তিনি আরও বলেন, আমি কোনো টাকা নিজ হাতে নেই না। এর জন্য দায়িত্বপ্রাপ্ত লোক আছে।

শ্রীবরদী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. রুহুল আলম তালুকদার বলেন, ১০ পরীক্ষার্থীর প্রবেশপত্র না আসার অভিযোগ পেয়েছি। আমিসহ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফৌজিয়া নাজনীন ঘটনাস্থলের দিকে রওয়ানা হয়েছি। বিস্তারিত জেনে বলতে পারবো।