সারা বাংলা

পিরোজপুরে ঋণের মামলায় গ্রেপ্তার এড়াতে আত্মহত্যা

পিরোজপুরে মঠবাড়িয়ায় ঋণের দায়ে দায়ের হওয়া মামলায় গ্রেপ্তার এড়াতে আব্দুল হালিম মৃধা (৪৫) নামের এক ঠিকাদার আত্মহত্যা করেছেন।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) মঠবাড়িয়া পৌরসভার সবুজনগর এলাকায় এমন ঘটেছে। নিহত হালিম মৃধা ওই এলাকার মান্নান মৃধার ছেলে। দুপুরে তার মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

নিহতের মেজো ভাই মামুন মৃধার সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, তার ভাই হালিম মৃধাকে হত্যা করা হয়েছে। স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, আব্দুল হালিম মৃধার নামে দু’টি মামলার গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। পুলিশের গ্রেপ্তার এড়াতে সে তাদের নিজ এলাকায় থাকা বোন রুনি বেগমের বাড়িতে থাকতেন।

মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শফিকুল ইসলাম বলেন, ওই ঠিকাদারের অনেক টাকার ঋণ রয়েছে। ঋণের অভিযোগে তার নামে পাওনাদারের দায়ের করা দু’টি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। হয়তো সেজন্য তিনি আত্মহত্যা করেছেন। কিংবা ওই এলাকায় ওই রাতে পুলিশ গিয়েছিলো; পুলিশের গাড়ির হর্নের শব্দ শুনে তিনি পুলিশ তাকে গ্রেপ্তার করতে এসেছে এমন ভাবনা থেকেও গ্রেপ্তার এড়াতে আত্মহত্যা করতে পারেন। তবে ওই রাতে পুলিশ তাকে গ্রেপ্তার করতে যায়নি। তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডাক্তার ফেরদাউস ইসলাম বলেন, তাকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়েছিলো।