সারা বাংলা

গ্যারেজ মিস্ত্রিকে হত্যা, কিশোরের কারাদণ্ড

ফরিদপুরে কামাল ফকির নামের এক গ্যারেজ মিস্ত্রিকে অপহরণের পর মুক্তিপণ না পেয়ে হত্যার দায়ে জিহাদ হোসেন (১৭) নামে এক কিশোরকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (৬ মার্চ) বিকেলে ফরিদপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. হাফিজুর রহমান এ রায় দেন। 

সাজাপ্রাপ্ত জিহাদ ফরিদপুরের সদরপুর উপজেলার নলেরটেক এলাকার মিরাজ বেপারীর ছেলে। রায়ের সময় জিহাদ আদালতে উপস্থিত ছিলেন। 

আদালত সূত্রে জানা যায়, ২০২০ সালে ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার মাথাভাঙ্গা এলাকার মোশারফ ফকিরের ছেলে কামাল ফকির (২৫) গাজীপুরের মাওনা চৌরাস্তা এলাকায় একটি গ্যারেজে মিস্ত্রির কাজ করতেন। ওই সময় দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিলে কামাল গাজীপুরের মাওনা থেকে গ্রামের বাড়ি মাথাভাঙ্গায় চলে আসেন। কিছুদিন পর তাকে কাজের প্রলোভন দেখিয়ে গাজীপুরের মাওনায় যেতে বলা হয়। বাড়ি থেকে কামাল বের হওয়ার পর নিখোঁজ হন। এর দুই দিন পর একটি মোবাইল নম্বর থেকে কামালের পরিবারের কাছে ৫ লাখ টাকা দাবি করা হয়। টাকা না পেয়ে কামালকে হত্যা করা হয়। এঘটনায় ২০২০ সালের ২৭ অক্টোবর চরভদ্রাসন থানায় মামলা হয়। বিভিন্ন তথ্য প্রমাণের ভিত্তিতে আজ বিচারক রায় ঘোষণা করেন। 

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর স্বপন কুমার পাল বলেন, বাদী পক্ষ ন্যায় বিচার পেয়েছেন। এ রায়ের ফলে সমাজে অপরাধ প্রবণতা কমে আসবে এবং দেশে আইনের শাসনের পথ সুগম হবে।