সারা বাংলা

মধ্যরাত থেকে শেষ হচ্ছে পটুয়াখালী পৌর নির্বাচনের প্রচার

আজ বৃহস্পতিবার মধ্যরাত থেকে শেষ হচ্ছে পটুয়াখালী পৌরসভা নির্বাচনের প্রচার-প্রচারণা। শেষ দিনে পাড়া মহল্লা থেকে শুরু করে অলিগলি চষে বেড়াচ্ছেন প্রার্থীরা। তবে অপ্রীতিকর ঘটনা এড়াতে মাঠে তৎপর রয়েছে পুলিশ। 

পটুয়াখালী জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নির্বাচনে ৫০ হাজার ৬৯৯ জন ভোটার রয়েছেন। এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ২৩৯৪৭, নারী ২৬৭৫০ ও ২ জন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন। ভোটে ৫ জন মেয়র প্রার্থী, ৪১ জন কাউন্সিলর প্রার্থী ও ১৫ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, প্রচারণার শেষ দিনে সকাল থেকে বিভিন্ন ওয়ার্ডে ঘুরে ঘুরে ভোট প্রার্থণা করছেন মেয়র প্রার্থী ও কাউন্সিলর প্রার্থীরা। দিচ্ছেন উন্নয়নের নানা প্রতিশ্রুতি। নির্বাচনে মেয়র পদে ৫ জন প্রতিদ্বন্দ্বী থাকলেও মূল প্রতিদ্বন্দ্বিতা হবে সাবেক মেয়র ডা. শফিকুল ইসলাম ও বর্তমান মেয়র মহিউদ্দিনের সঙ্গে। এদিকে প্রচারণার শুরু থেকে এখন পর্যন্ত দুই একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া বড় কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। 

পটুয়াখালী সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং অফিসার খান আবি শাহনুর হক বলেন, অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন সম্পন্নের লক্ষে সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আশা করছি শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পন্ন করতে পারবো।